প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৬ আগস্ট, ২০২২

কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আটক করেছে দিল্লি পুলিশ। গতকাল শুক্রবার (৫ আগস্ট) কংগ্রেস সদর দপ্তরের সামনে বিক্ষোভ চলাকালে কংগ্রেসের একাধিক সংসদ সদস্যের সঙ্গে রাহুল গান্ধীকেও আটক করা হয়। খবর এনডিটিভির।

ভারতীয় একাধিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, দ্রব্যমূল্য বৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের ওপর জিএসটি আরোপের প্রতিবাদে সংসদ সদস্য ও কংগ্রেস সমর্থকদের একটি মিছিল নিয়ে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলেন রাহুল গান্ধী। এদিন বিজয় চক পৌঁছানোর আগেই তাকে আটক করে দিল্লি পুলিশ। সংসদ ভবন চত্বরে সোনিয়া গান্ধীকেও বিক্ষোভ দেখাতে দেখা যায়।

এদিন দিল্লির বিভিন্ন জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করছেন কংগ্রেস কর্মীরা। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও কর্মসূচি রয়েছে কংগ্রেসের। শুক্রবার আটকের আগে মোদি সরকারের বিরুদ্ধে তীব্র বক্তব্য দেন রাহুল। তিনি অভিযোগ করেন, দেশে এখন আর গণতন্ত্র অবশিষ্ট নেই। মাত্র চারজন মানুষের একনায়কত্ব চলছে।

রাহুল গান্ধী বলেন, তারা গণতন্ত্রের মৃত্যু দেখছেন। প্রায় এক শতাব্দী আগে থেকে শুরু করে একটু একটু করে ভারতকে গড়ে তোলা হয়েছে। অথচ সেই ভারতকে আজ চোখের সামনে ধ্বংস করে দেওয়া হচ্ছে। যে-ই এই স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে দাঁড়াচ্ছে, তাকেই নিষ্ঠুরভাবে আক্রমণ করা হচ্ছে। গ্রেপ্তার করা হচ্ছে। জেলে পোরা হচ্ছে। মারধর করা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close