গাজীপুর প্রতিনিধি

  ০৫ আগস্ট, ২০২২

দায়িত্ব ফিরে পেলেন নড়াইলের সেই অধ্যক্ষ

নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে দায়িত্বে ফিরিয়ে দিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়। একই সঙ্গে অধ্যক্ষকে লাঞ্ছিত করার ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে সসম্মানে দায়িত্বে ফিরিয়ে এনেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। অধ্যক্ষকে লাঞ্ছিত করার ঘটনা জানার পরপরই গত ২৮ জুন একটি তদন্ত কমিটি গঠন করেন উপাচার্য। সরেজমিনে নির্মোহ তদন্ত শেষে গত ৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় ওই তদন্ত কমিটির প্রতিবেদন উপস্থাপন করা হয়। প্রতিবেদনের ওপর বিস্তর আলোচনা শেষে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এরই ধারাবাহিকতায় অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে কলেজে ফিরিয়ে আনতে ৪ সদস্যের কমিটি গঠন করেন উপাচার্য। অধ্যক্ষ যাতে নির্বিঘেœ ও সসম্মানে তার দায়িত্ব পালন করতে পারেন সে বিষয়ে সার্বিক ব্যবস্থা গ্রহণে কমিটিকে নির্দেশনা দেন তিনি।

উপাচার্যের নির্দেশনায় গত বুধবার (৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর আবদুস সালাম হাওলাদারের নেতৃত্বে গঠিত কমিটি মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজে গিয়ে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে কলেজে ফিরিয়ে এনে নিজ দায়িত্বে বসিয়ে দেয়। এ সময় উপস্থিত ছিলেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসেন, কলেজ মনিটরিং অ্যান্ড ইভাল্যুয়েশন দপ্তরের পরিচালক এ এস এম রফিকুল আকবর, আইন দপ্তরের পরিচালক মো. সিদ্দিকুর রহমান স্বপনসহ জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগের নেতারা, কলেজ পরিচালনা পর্ষদের সদস্যরাসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল কলেজ পরিচালনা পর্ষদের সঙ্গে এক যৌথসভা করে। সভায় অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস বক্তব্য দেন। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসেনও বক্তব্য দেন। সার্বিক বিষয় নিয়ে উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, ‘ভবিষ্যতে অধ্যক্ষের বিষয়ে কেউ কোনো ধরনের বিরূপ মন্তব্য করলে এবং তাকে অসম্মান করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close