নিজস্ব প্রতিবেদক

  ২৮ জুন, ২০২২

প্রথম দিন টোল আদায় ২ কোটি ১০ লাখ টাকা

পদ্মা সেতু থেকে প্রথম দিনেই ২ কোটি টাকার বেশি টোল আদায় করা হয়েছে। ২৪ ঘণ্টায় (রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত) পদ্মা সেতু দিয়ে ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছে, যা থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। গতকাল সোমবার সকালে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ পদ্মা সেতুর টোল আদায়ের এই তথ্য জানিয়েছে।

সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, সেতুর মাওয়া টোল প্লাজা দিয়ে যানবাহন পার হয়েছে প্রায় ২৬ হাজার ৫৮৯টি। সেখানে টোল আদায় হয়েছে ১ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা। আর সেতুর জাজিরা টোলপ্লাজা দিয়ে যানবাহন পার হয়েছে প্রায় ২৪ হাজার ৭২৭টি। সেখানে থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৪ লাখ ৪ হাজার ৪০০ টাকা। সেতুতে গত ২৪ ঘণ্টায় বেশি পারাপার হয়েছে মোটরসাইকেল।

তবে পদ্মা সেতুর সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ সালে পদ্মা সেতু চালুর পর প্রতিদিন সেতু দিয়ে প্রায় ২৪ হাজার যানবাহন চলাচল করবে। এর মধ্যে ট্রাক পারাপার হবে ১০ হাজার ২৪৪টি। বাস ও হালকা যানবাহন পারাপার হবে সাড়ে ১৩ হাজারের বেশি। সমীক্ষা অনুযায়ী যানবাহনের এই সংখ্যা ২০২৫ সালের দিকে বেড়ে যাবে, তখন সেতু দিয়ে যানবাহন চলাচলের সংখ্যা দাঁড়াবে দৈনিক ৪১ হাজার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close