নিজস্ব প্রতিবেদক

  ২৬ জুন, ২০২২

জাইকার অভিনন্দন

বাংলাদেশের সক্ষমতার প্রমাণ পদ্মা সেতু

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে জাপান সরকারের উন্নয়ন সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)। সংস্থাটির ঢাকা অফিসের প্রধান ইউহো হায়াকাওয়া অভিনন্দন জানিয়ে বলেছেন, পদ্মা সেতুর মাধ্যমে বাংলাদেশ তার সক্ষমতা দেখিয়েছে। গতকাল শনিবার দেশের বৃহত্তম যোগাযোগ অবকাঠামো পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে শুরু হলো স্বপ্নের সেতুর স্বপ্নযাত্রা। খুলল দেশের দক্ষিণাঞ্চলের সঙ্গে সড়কপথে যোগাযোগের দুয়ার।

এর আগে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশীদারত্ব ভবিষ্যতে আরো জোরদারের কথা জানায় জাইকা। সম্প্রতি এক ভিডিও বার্তায় বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় ভবিষ্যতে জাইকার অংশীদারত্ব কীভাবে আরো জোরদার করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন জাইকার সিনিয়র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট জুনিচি ইয়ামাদা।

গত ১০ জুন ‘বাংলাদেশের সঙ্গে জাইকা : ৫০ বছরে পর্দাপণ এবং ভবিষ্যৎ পরিকল্পনা’ শীর্ষক এক সেমিনারে কি-নোট বক্তব্য দেন জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বক্তব্য দেন মন্ত্রণালয়ের পরিচালক মারি আকিইয়ামা। জাপানের সরকারি কর্মকর্তা, শিল্প খাত, একাডেমিয়া এবং সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে গঠিত প্যানেল আলোচনায় বক্তারা। জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ সেমিনারে সমাপনী বক্তব্য দেন। সেমিনারের সার্বিক সমন্বয় করেন দূতাবাসের ইকোনমিক মিনিস্টার সৈয়দ নাসির এরশাদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close