নিজস্ব প্রতিবেদক

  ১৫ মে, ২০২২

টানা ২৪ দিন মৃত্যু নেই শনাক্ত ২২

করোনাভাইরাস সংক্রমণের নিম্নমুখী ধারার মধ্যে দেশে এক দিনে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ২৪ দিন ধরে মৃত্যুহীন দিন দেখল বাংলাদেশ। আর ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত) ৩ হাজার ৯৬৫টি নমুনা পরীক্ষা করে ২২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৫৫ শতাংশ। আগের দিন এই হার শূন্য দশমিক ৪৫ শতাংশ ছিল। গতকাল শনিবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৯৭৯ জন। গত এক দিনে কারো মৃত্যু না হওয়ায় মোট সংখ্যাও আগের মতো ২৯ হাজার ১২৭ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরো ২২০ জন কোভিড রোগী। তাদের নিয়ে ১৮ লাখ ৯৯ হাজার ১৫০ জন সেরে উঠলেন। এই হিসাবে দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ২৪ হাজার ৭০৯ জন। অর্থাৎ তারা কোভিডে আক্রান্ত হওয়ার পর এখনো সুস্থ হননি।

গত এক দিনে শনাক্ত ২২ জন নতুন রোগীর মধ্যে ১৩ জন ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। আর নারায়ণগঞ্জে একজন এবং সিলেটে ৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। মহামারির মধ্যে সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৯১ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close