লালমনিরহাট প্রতিনিধি

  ১৩ মে, ২০২২

ইভিএম নয়, পদত্যাগ করতে হবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইভিএমণ্ডটিভিএম বুঝি না, একটা কথাই বুঝি- এই সরকারকে আগে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারকে ক্ষমতা দিতে হবে। সেই নিরপেক্ষ সরকারের অধিনে নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে কোনো নির্বাচন নয়। গতকাল বৃহস্পতিবার সকালে লালমনিরহাট শহীদ সোহরাওয়ার্দী মাঠে বাইসাইকেল র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল আরো বলেন, দেশনেত্রীসহ সব বন্দি নেতাকর্মীকে মুক্তি দিতে হবে। সব মামলা তুলে নিতে হবে। তারপরে এখানে নির্বাচন হবে। আসুন, সব বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হই। গড়ে তুলি জাতীয় ঐক্য। আওয়ামী লীগ স্বাধীনতার যে স্বপ্ন ও চেতনাকে ধ্বংস করেছে। সেটা ফিরে আনার জন্য এবং গণতন্ত্রকে ফিরে আনার জন্য আমরা সংগ্রাম করে জয়ী হই।

লালমনিরহাট জেলা বিএনপির র‌্যালি প্রসঙ্গে মহাসচিব বলেন, এ র‌্যালিকে আমি সাইকেল র‌্যালি বলতে চাই না। এই র‌্যালিকে আমি গণতন্ত্রের র‌্যালি বলে অভিহিত করতে চাই। আজকের এই র‌্যালির মধ্য দিয়ে নতুন যাত্রা শুরু হলো। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমরা যে স্বপ্ন দেখেছিলাম। যে চেতনার জন্য আমরা লড়াই করেছিলাম। সেই চেতনা, সেই স্বপ্নকে বাস্তবায়িত করতে তথা হারিয়ে ফেলা গণতন্ত্রকে পুরুদ্ধার করতে লালমনিরহাট থেকে গণতন্ত্রের নতুন যাত্রা শুরু হলো।

বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুর হাবিব দুলুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, ক্রীড়া কমিটির সদস্য সচিব ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সদর বিএনপির আহ্বায়ক এ কে এম মমিনুল হকসহ রংপুর বিভাগের বিএনপির নেতাকর্মীরা।

বক্তব্য শেষে জেলা বিএনপি আয়োজিত বাইসাইকেল র‌্যালির উদ্বোধন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। র‌্যালিটি সদর উপজেলার বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। সেখানে বিকাল ৩টায় রংপুর বিভাগীয় জিয়া স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close