সিলেট প্রতিনিধি

  ১২ মে, ২০২২

রায়হান হত্যা মামলায় সাক্ষ্য দিলেন স্ত্রী

সিলেটে পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলায় সাক্ষ্য প্রদান করেছেন মামলার বাদী ও নিহতের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। গতকাল বুধবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ মো. আবদুর রহিমের আদালতে সাক্ষ্য প্রদান করেন তিনি। সিলেট মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নওশাদ আহমেদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন রায়হানের মা সালমা বেগম এবং চাচা শ্বশুরের সাক্ষ্য দেওয়ার কথা থাকলেও তাদের সাক্ষ্যগ্রহণ করা হয়নি। সাক্ষ্যগ্রহণকালে মামলার আসামি বরখাস্তকৃত উপপুলিশ পরিদর্শক আকবর হোসেন ভূঁইয়াসহ ৫ আসামিকে কারাগার থেকে আদালতে আনা হয়। সিলেট মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নওশাদ আহমেদ চৌধুরী জানান, আজকে বাদীর সাক্ষ্য নেওয়া হয়েছে। পরে আসামিপক্ষের আইনজীবীরা সময় চান, তাদের প্রস্তুতি নেই বলে। আদালত তাদের এক দিন সময়ে দিয়েছেন। আগামীকাল তারা জেরা করবেন। জেরা শেষ হওয়ার পর আরো দুজন সাক্ষী স্ট্যান্ডবাই আছেন, তাদের সাক্ষ্য গ্রহণ করা হবে। আগামীকাল (বৃহস্পতিবার) রায়হানের মা সালমা বেগম ও চাচা আদালতে সাক্ষ্য দিতে পারেন।

এদিকে, আসামিপক্ষের আইনজীবীরা রায়হান হত্যা মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে হাইকোর্টে পিটিশন দিয়েছেন। তারা মামলার সাক্ষ্যগ্রহণ কার্যক্রম স্থগিত রাখতে আদালতে আবেদন জানান।

এ প্রসঙ্গে পিপি জানান, রায়হান হত্যা মামলায় হেফাজতে মৃত্যু নিবারণ আইন তৎসহ ৩০২ দন্ডবিধির ৩০২/৩৪ ধারা ও ২০১ ধারায় অভিযোগ গঠন করা হয়েছে। কিন্তু আসামিপক্ষ শুধুমাত্র হেফাজতে মৃত্যু নিবারণ আইনে মামলাটি চালাতে চান। এজন্য অভিযোগ গঠনের বিরুদ্ধে তারা হাইকোর্টে গেছেন। তবে হাইকোর্টের কোনো নির্দেশনা না থাকায় আদালত সাক্ষ্যগ্রহণ শুরু করেছেন।

২০২০ সালের ১১ অক্টোবর ভোরে সিলেট শহরের আখালিয়ার এলাকার বাসিন্দা রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নিয়ে নির্যাতন করা হয়। পরে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তিনি সেখানে মারা যান। পরদিন তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নি কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন। গত বছরের ৫ মে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক আওলাদ হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close