নিজস্ব প্রতিবেদক

  ১২ মে, ২০২২

গ্রিন বার্ড কো-অপারেটিভ

পাওনা টাকার দাবিতে রামপুরায় বিক্ষোভ

গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ নামের কথিত একটি সমবায় সমিতি থেকে পাওনা টাকা আদায়ের দাবি নিয়ে রাজধানীর রামপুরায় অবস্থান নিয়েছেন হাজারো মানুষ। গতকাল বুধবার সকালে মেরাদিয়ার রাস্তা অবরোধ করে রাখার পর থানার সামনে অবস্থান নেন তারা।

গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ নামের প্রতিষ্ঠানটির অবস্থান রাজধানীর খিলগাঁওয়ের তালতলা এলাকায়। এর মালিক আলাউদ্দিন হোসেন। তিনি এটিকে সমবায় সমিতি হিসেবে পরিচালনা করছিলেন। অপেক্ষাকৃত নিম্নবিত্তরা এ সমিতিতে টাকা জমা রাখছিলেন। ভুক্তভোগীদের অভিযোগ, মালিক আলাউদ্দিন হোসেন ঘোষণা দিয়েছেন তিনি আর তাদের জমানো টাকা ফেরত দিতে পারবেন না।

এমন অবস্থায় পাওনা টাকার দাবিতে গত মঙ্গলবার গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভের কার্যালয়ের সামনে ভিড় জমান পাওনাদারেরা। এর ধারাবাহিকতায় গতকাল সকালে মেরাদিয়ার রাস্তা অবরোধ করেন তারা। পরে পাওনা টাকা আদায়ের দাবি নিয়ে রামপুরা থানার সামনে জড়ো হন হাজারো ভুক্তভোগী। রামপুরা থানার ওসি রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, অভিযুক্ত আলাউদ্দিন হোসেন তাদের জিম্মায় আছেন। ভুক্তভোগীদের তারা বোঝানোর চেষ্টা করছেন, যেন তারা মামলা করেন। কিন্তু ভুক্তভোগীরা মামলা করতে রাজি নন। তবে তারা যেকোনোভাবেই হোক টাকা ফেরত চাইছেন। ভুক্তভোগীরা বলেন, গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ নামের প্রতিষ্ঠানটিতে তাদের মোট ৩০ থেকে ৪০ কোটি টাকা পাওনা আছে।

ঘটনাস্থলে উপস্থিত থাকা ভুক্তভোগী রায়হান আহমেদ রুবেল মৌচাক মার্কেটে দরজির কাজ করেন। তিনি বলেন, তার মা, নানি ও খালা এ সমিতিতে মোট ৭ লাখ টাকা রেখেছেন। তবে সে টাকা উদ্ধার করতে পারছেন না। সমিতিতে এমন আরো এমন অনেকে আছেন, যারা টাকা ধার করে এনে ওখানে জমা রেখেছেন। কারণ, মালিক আলাউদ্দিন হোসেন তাদের প্রলোভন দেখিয়েছিলেন, ব্যাংকের চেয়ে অনেক বেশি মুনাফা দেবেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close