প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৯ মে, ২০২২

সৌদি বাদশাহ হাসপাতালে

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার জেদ্দার কিং ফয়সাল হাসপাতালে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ৮৬ বছরের বাদশাহকে ভর্তি করা হয়। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা (এসপিএ) গতকাল রবিবার এ তথ্য নিশ্চিত করেছে। খবর আলজাজিরা ও সৌদি গেজেটের।

সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে বাদশা সালমান বিন আবদুল আজিজকে। তবে বাদশাহ সালমানের অবস্থা বা কোনো ধরনের পরীক্ষার জন্য ভর্তি করা হয়েছে তা সম্পর্কে বিস্তারিত জানায়নি। ধারণা করা হচ্ছে, নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে বাদশা সালমান হাসপাতালে ভর্তি হয়েছেন। তার পেসমেকারের ব্যাটারি পরিবর্তনের কয়েক সপ্তাহ পর পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হলো।

বাদশাহ সালমান ২০২০ সালে পিত্তথলির অস্ত্রোপচার করেছিলেন এবং মার্চ মাসে তার হার্টের পেসমেকারের ব্যাটারি প্রতিস্থাপন করা হয়েছিল।

রাজ প্রাসাদের এক বিবৃতিতে বলা হয়েছে, আল্লাহর দুটি পবিত্র মসজিদের জিম্মাদার বাদশাহ সালমান বিন আবদুল আজিজকে শনিবার কিছু পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তিনি যেন স্বাস্থ্য ও সুস্থতা উপভোগ করতে পারেন।

এর আগে এই বছরের শুরুতে এসপিএ জানিয়েছিল, বাদশাহ সালমানকে রাজধানী রিয়াদের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে পেসমেকারের ব্যাটারি পাল্টানোর জন্য। ২০২০ সালে এক অস্ত্রোপচারের মাধ্যমে তার গলব্লাডার অপসারণ করা হয়েছিল।

২০১৫ সালে ক্ষমতায় আরোহন করে বাদশাহ সালমান। তার আগে প্রায় আড়াই বছর তিনি যুবরাজ ছিলেন এবং উপ প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। বাদশাহর দায়িত্ব পাওয়ার পরই তিনি তার ছেলে যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে নিজের উত্তরসূরী হিসেবে ঘোষণা করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close