নিজস্ব প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২২

আরো ১৭ মৃত্যু শনাক্ত ১৫৫২৭

অতিসংক্রমণশীল ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ তীব্রতায় দেশে গত এক দিনে আরো ১৫ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে। আর এ সময়ে করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭ জনের। গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা পর্যন্ত) করোনার নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ শতাংশের বেশি। গত মঙ্গলবার করোনা শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১৬ হাজার ৩৩ জন।

গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৫২৭ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জন। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ১৭ জনের। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত ২৮ হাজার ২৭৩ জন করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৫২ জন। তাদের নিয়ে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৬০ হাজার ছয়জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ৬৪ শতাংশ। দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৬৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৯ হাজার ২৭৫টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ৭৩টি। এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২২ লাখ ৬১ হাজার ২৫২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৩ লাখ ৫৮ হাজার ৩৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৩ হাজার ২১৫টি।

গত ২৪ ঘণ্টায় যে ১৭ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে পুরুষ ১৩ জন আর নারী চারজন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৭৫ জন এবং নারী মারা গেলেন ১০ হাজার ১৯৮ জন।

অধিদপ্তর জানাচ্ছে, মারা যাওয়া ১৭ জনের মধ্য ৬১ থেকে ৭০ বছরের আছেন পাঁচজন, ৫১ থেকে ৬০ ও ৯১ থেকে ১০০ বছরের আছেন তিনজন করে, ৪১ থেকে ৫০ ও ৭১ থেকে ৮০ বছরের আছেন দুজন করে এবং ১১ থেকে ২০ ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন একজন করে। মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১০ জনই ঢাকা বিভাগের। বাকি বিভাগগুলোর মধ্যে চারজন চট্টগ্রাম বিভাগের আর রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে।

অধিদপ্তর জানাচ্ছে, তাদের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে আর বাকি পাঁচজনের মৃত্যু বেসরকারি হাসপাতালে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close