প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৭ জানুয়ারি, ২০২২

ট্রেনে ধাক্কা ও বাস চাপায় নিহত ৯

বগুড়ায় বাসচাপায় আটোরিকশার ৫ যাত্রী এবং নীলফামারীতে অটোরিকশায় ট্রেনে ধাক্কায় উত্তরা ইপিজেডের ৪ নারীশ্রমিক নিহত হয়েছে। এছাড়া সড়ক দুর্ঘটনায় নওগাঁয় পথচারী, ঝিনাইদহে কলেজ শিক্ষক নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : বগুড়ার শেরপুরে বাসচাপায় সিএনজি অটোরিকশার চালকসহ পাঁচজন নিহত হয়েছে। বুধবার বিকাল সোয়া ৫টায় উপজেলার ঢাকাণ্ডবগুড়া মহাসড়কের মির্জাপুর ইউনিয়নের আমতলায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা বগুড়াগামী হানিফ পরিবহনের একটি বাস আমতলা এলাকায় শেরপুর থেকে চান্দাইকোনাগামী সিএনজি অটোরিকশাকে সামনে থেকে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় অটোরিকশার চালকসহ পাঁচজন যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া অটোরিকশায় থাকা অপর এক যাত্রী গুরুতর আহত হন। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে নিহতদের মধ্যে একজন নারী ও পুরুষ রয়েছেন ৪ জন।

শেরপুর হাইওয়ে থানার ইনচার্জ এ কে এম বানিউল আনাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলায় ট্রাকচাপায় মহিদুল ইসলাম (৫৫) নামে এক কলেজ শিক্ষক নিহত হয়েছেন। বুধবার বেলা ১১টার দিকে কালীগঞ্জ-ডাকবাংলো সড়কের মাধবপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মহিদুল ইসলাম আলহাজ মশিউর রহমান ডিগ্রি কলেজের সমাজকল্যাণ বিভাগের প্রভাষক ছিলেন।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, বুধবার দুপুরে মোটরসাইকেলযোগে মহিদুল ইসলাম ওই এলাকার চুলকানির বাজার থেকে গান্না বাজারের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে মাধববপুর এলাকায় পৌঁছলে বিপরীত দিকে থেকে আসা ঝিনাইদহ-ট-১১-১০২৯নং ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে নিহতের লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মহাদেবপুর (নওগাঁ) : নওগাঁর মহাদেবপুরে সড়ক পারাপারের সময় প্রাইভেট কারের ধাক্কায় রাবেয়া বেগম (৫৫) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। বুধবার পৌনে ১২টায় মহাদেবপুর-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের হাটচকগৌরি এলাকার বাগাচারা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাবেয়া বেগম উপজেলার হাতুড় ইউনিয়নের সাবইল গ্রামের মৃত আহমদ আলীর স্ত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন মহাদেবপুর থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ। তিনি জানান, উপজেলার বাগাচারা মাদ্রাসার সামনে আঞ্চলিক মহাসড়ক পার হচ্ছিলেন রাবেয়া। এ সময় নওগাঁগামী একটি প্রাইভেট কার ধাক্কা দিলে তিনি রাস্তার পাশে ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘাতক প্রাইভেট কারটি পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে যেতে সক্ষম হন বলেও জানান তিনি।

নীলফামারী : নীলফামারীতে ট্রেনের ধাক্কায় উত্তরা ইপিজেডের শ্রমিক বহনকারী একটি অটোরিকশার চারজন নিহত এবং আহত হয়েছে আরো পাঁচজন। এ দুর্ঘটনাটি ঘটেছে সৈয়দপুর-নীলফামারী রেলপথের দারোয়ানী স্টেশনের রেলক্রসিংয়ে গতকাল বুধবার সকাল সাড়ে ৭টায়। প্রত্যক্ষদর্শী মাহামুদুল হাসান জানান, সকাল ৭টার দিকে প্রচন্ড ঘনকুয়াশার কারণে অরক্ষিত রেলক্রসিংটি পার হওয়ার সময় খুলনা থেকে চিলাহাটীগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় অটোরিকশাটি দুমড়ে-মুছড়ে প্রায় ৩০-৪০ ফুট দূরে গিয়ে ছিটকে পড়ে। এ সময় ঘটনাস্থলেই একজন নিহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস একটি ইউনিট ও পুলিশ বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করে নীলফামারী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে দুজন এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরো দুজনের মৃত্যু হয়। নিহতরা হলেন শেফালী বেগম, রুমানা আকতার, সাহারা বেগম, মিনারা বেগম। গুরুতর আহত নাসরিন আক্তার, কুলসুম বেগম, রওশন আরা ও অটোরিকশা চালক অহিদুল ইসলাম রংপুর মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক। নিহত এবং আহতদের বাড়ি নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের হাজীপাড়া গ্রামে। তারা উত্তরা ইপিজেডের শ্রমিক বলে জানা গেছে। এ ঘটনায় গোটা গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

নওগাঁ : নওগাঁর মহাদেবপুরে প্রাইভেট কারের ধাক্কায় রাবেয়া খাতুন (৪০) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ১টার দিকে নওগাঁ-রাজশাহী সড়কের বাগাচারা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওই পথচারী উপজেলার সরাইল গ্রামের আহম্মদ আলীর স্ত্রী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, দুপুর ১টার দিকে রাবেয়া খাতুন রাস্তা পারাপারের জন্য দাঁড়িয়ে ছিলেন। রাস্তা পার হওয়ার সময় রাজশাহী থেকে নওগাঁগামী একটি প্রাইভেট কার তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই রাবেয়া খাতুনের মৃত্যু হয়। পরে স্থানীয়রা প্রাইভেট কারটি আটক করে। তবে কৌশলে চালক পালিয়ে যায়।

মহাদেবপুর থানার ওসি আজম উদ্দিন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে প্রাইভেট কারটি স্থানীয়রা আটক করলেও চালক পালিয়ে যায়। প্রাইভেট কারটি জব্দ করে থানায় নেওয়া হয়েছে।

ওসি আরো বলেন, আইনানুগ প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে। এ ঘটনায় থানায় (ইউডি) মামলার প্রস্তুতি চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close