শাবিপ্রবি প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২২

শাবিপ্রবি ভিসি অবরুদ্ধ

বাসভবনের সামনে শিক্ষার্থীদের ‘মানববর্ম’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে তাকে অবরুদ্ধ করে রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল রবিবার বিকাল সাড়ে ৪টায় উপাচার্যের বাসভবনের সামনে তারা মানববর্ম তৈরি করেন।

শিক্ষার্থীদের মুখপাত্র বলেন, ‘আমরা বাসভবনের বাইরে আটকে আছি, আর উনি সবার সঙ্গে দেখা-সাক্ষাৎ করে স্বাভাবিক কার্যক্রম চালিয়ে যাবেন, সেটা হতে পারে না। এখন থেকে উপাচার্যের বাসভবনে তার সঙ্গে সাক্ষাৎ করতে আর কেউ প্রবেশ করতে পারবেন না।’ তবে এ বিষয়টিতে অবরুদ্ধ পরিস্থিতি না, বরং অহিংস একটি কর্মসূচি দাবি করে তিনি বলেন, ‘যেহেতু উপাচার্যের বাসভবনে সবকিছুরই ব্যবস্থা আছে আর আমরা ইউটিলিটি সেবা বিচ্ছিন্ন করছি না, তাই এটিকে অবরুদ্ধ হিসেবে বলা যাবে না। তবে পরিস্থিতি যেভাবে যাচ্ছে এবং যেভাবে কালক্ষেপণ হচ্ছে, তাতে আমরা হয়তো বাধ্য হব উপাচার্যকে তার বাসভবনে অবরুদ্ধ করতে।’

এদিকে, চলমান আন্দোলনে ক্যাম্পাসে এসে সংহতি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষার্থী। গতকাল তারা এই সংহতি জানান। ঢাবির এ দুই শিক্ষার্থী হলেন ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নাঈম হাসান। তাদের একজন সংহতি প্রকাশের সময় ‘বর্বর ভিসির অপসারণ চাই। সংহতি ঢাকা বিশ্ববিদ্যালয়’ ও অপর শিক্ষার্থী ‘বর্বর ভিসির অপসারণ চাই, শিক্ষার্থীবিরোধী মামলা প্রত্যাহার করো। সংহতি ঢাকা বিশ্ববিদ্যালয়’ লেখা প্ল্যাকার্ড নিয়ে শিক্ষার্থীদের পাশে অবস্থান নেন। ১৩ জানুয়ারি রাত থেকে প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলন চলে। ১৬ জানুয়ারি অবরুদ্ধ উপাচার্যকে মুক্ত করতে পুলিশি অ্যাকশনের পর উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close