প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২১ জানুয়ারি, ২০২২

সরিষাবাড়ীতে সংঘর্ষে গুলিবিদ্ধ ১, শাহজাদপুরে গ্রেপ্তার ২৫

সরিষাবাড়ীতে দুই মেম্বার প্রার্থীর মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছে একজন। সিরাজগঞ্জের শাহজাদপুরে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার হয়েছে ২৫ জন। সাতক্ষীরায় ভোটের ব্যালট পেপার অরক্ষিত অবস্থায় পাওয়ার অভিযোগ উঠেছে। গাইবান্ধায় ইউপি নির্বাচনে সদস্য প্রার্থী ভুয়া সেনাসদস্য গ্রেপ্তার হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

সরিষাবাড়ী (জামালপুর) : সরিষাবাড়ীর পিংনা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়েছে। বুধবার মধ্যরাতে চর নলসন্ধ্যা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পিংনা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য পদে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোরগ প্রতীকের সুরুজ্জামান (সুরু) ও ফুটবল প্রতীকের মো. নুরুল ইসলামের লোকদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাত ২টা ৩০ মিনেটের দিকে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে গুরুতর আহত হজরত আলী (৪০) নামে একজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইউপি সদস্য প্রার্থী সুরুজ্জামান অভিযোগ করেন, প্রতিপক্ষ নুরুল ইসলাম তার লোকজন নিয়ে আমার বাড়িতে হামলা চালায়। হামলাকারীদের গুলিতে আমার ভাতিজা হজরত আলী গুলিবিদ্ধ হন।অভিযোগ অস্বীকার করে অপর প্রার্থী নুরুল ইসলাম বলেন, ‘সুরুজ্জামান কলহপ্রবণ লোক। নিজেরাই গণ্ডগোল করে আমার বিরুদ্ধে অপপ্রচার করছে।’ সরিষাবাড়ী থানার ওসি মীর রকিবুল হক বলেন, ‘এ বিষয়ে এখনো কেউ কোনো অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সাতক্ষীরা : সাতক্ষীরা তালায় নির্বাচন অফিসে ভোটের ব্যালট পেপার অরক্ষিত অবস্থায় রাখার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে ব্যালট পেপার সাতক্ষীরা নির্বাচনী ট্রাইব্যুনালে পাঠানোর সময় বস্তার মুখ খোলা পেয়ে প্রতিবাদ জানান সরুলিয়া ইউনিয়ন ও উপজেলা পরিষদ চেয়ারম্যান। এ নিয়ে উপজেলা নির্বাচন অফিসার ও উপজেলা চেয়ারম্যানের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। তবে বস্তার মুখ খোলা থাকায় ব্যালট গ্রহণ করেননি আদালত।

জানা যায়, গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনের প্রাপ্ত ভোট নিয়ে আদালতে পুনঃগণনার আদেশ চেয়ে মামলা করেন সরুলিয়া ইউনিয়নের নিকটতম পরাজিত প্রার্থী আবদুর রব পলাশ। বৃহস্পতিবার সকালে আদালতের নির্দেশে উপজেলা নির্বাচন অফিস থেকে সরুলিয়া ইউনিয়নের ব্যালট পেপার ভর্তি ৫টি বস্তা স্টোর রুম থেকে বের করার সময় একটি বস্তার মুখ খোলা ও কিছু ব্যালট পেপার ছড়ানো ছিটানো পাওয়া যায়। শুধু তাই নয়, ব্যালট পেপার ভর্তি মুখ খোলা বস্তা গাড়িতে তোলার অভিযোগ করেছেন সংশ্লিষ্টরা।

সরুলিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হাই বলেন, আমার ভোট নষ্ট করার জন্য কূটকৌশলে বস্তা খুলে ব্যালট পেপার নষ্ট করা হতে পারে।

তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় বলেন, ‘ভোটের ব্যালটের বস্তাগুলো একটি ঘরের মধ্যে স্তূপ করে রাখা ছিল। সেখানে অনেক বস্তা রয়েছে। সেখান থেকে বের করার সময় বস্তার মুখটা খুলে যায়। সে কারণে আদালত ব্যালটের বস্তাগুলো গ্রহণ করেননি। এ বিষয়ে আমরা আদালতের পরবর্তী নির্দেশনার অপেক্ষায় রয়েছি।’

ব্যালট আদালতে নিতে বাধাদানের অভিযোগের বিষয়ে তিনি বলেন, কেউ বাধা দেয়নি; তবে চেয়ারম্যান আবদুল হাই বস্তার মুখ খোলা থাকায় আপত্তি করেছেন।

তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, ‘খবর পেয়ে গিয়ে দেখি একটি বস্তা খোলা ও বেশ কিছু ব্যালট পেপার ছাড়ানো-ছিটানো ছিল। এই অবস্থায় বস্তা গাড়িতে তোলা হয়েছে। নিয়ম অনুযায়ী বস্তা সিলগালা থাকার কথা। আমি এর প্রতিবাদ করেছি।’

শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুরের বাঘাবাড়ি পশ্চিমপাড়া গ্রামে বিবদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে নিহতের ঘটনায় ২০৮ জনের বিরুদ্ধে থানায় দুটি মামলা করা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার হয়েছে ২৫ জন। এদিকে নিহত শরিফুল ইসলাম ইয়ারমিনের লাশ ময়নাতদন্ত শেষে গতকাল বৃহস্পতিবার বাঘাবাড়ি কবরস্থানে বিকালে দাফন করা হয়েছে। তার মৃত্যুর ঘটনায় গোটা এলাকায় বইছে শোকের ছায়া।

অন্যদিকে, গত বুধবার বাঘাবাড়িতে মোল্লা গোষ্ঠী ও ঐক্যজোট গোষ্ঠীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় এলাকায় এখন থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শাহজাদপুর থানার ওসি আপারেশন আবদুল মজিদ জানান, দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় নিহত শরিফুলের স্ত্রী রিতা খাতুন সাবেক রুপবাটি ইউপি চেয়ারম্যান আবদুল লতিফকে প্রধান আসামি করে ৯১ জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা করছেন। অন্যদিকে পুলিশ আহত হওয়ার ঘটনায় থানার এসআই পিযুষ কুমার বাদী হয়ে ১১৭ জনের বিরুদ্ধে আরেকটি মামলা করেছেন। এ ঘটনায় ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গাইবান্ধা : গাইবান্ধায় সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে আবদুর রাজ্জাক নামে এক ইউপি সদস্য প্রার্থীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ ।

ষষ্ঠ ধাপের অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আবদুর রাজ্জাক। সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে তাকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করেছে। গতকাল বৃহস্পতিবার বিকালে গাইবান্ধা পুলিশ সুপার তৌহিদুল ইসলাম নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

পুলিশ সুপার জানান, গোবিন্দগঞ্জ উপজেলার নজরুল ইসলাম নামে এক প্রবাসীর মেয়ের সঙ্গে ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে নিজেকে সেনাবাহিনীর ক্যাপ্টেন সাগর বলে পরিচয় তুলে ধরেন সাদুল্যাপুরের আবদুর রাজ্জাক। নজরুল ইসলামের ছেলেকে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে প্রায় চার লাখ টাকা হাতিয়ে একটি ভুয়া নিয়োগপত্রও দেন রাজ্জাক। পরে নজরুল ইসলাম গোবিন্দগঞ্জ থানায় এ বিষয়ে অভিযোগ করলে নির্বাচনী প্রচারণা চালানোর সময় গোয়েন্দা পুলিশ তাকে গতকাল বৃহস্পতিবার গ্রেপ্তার করে। তিনি জেলার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের খায়রুল ইসলামের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজ্জাক প্রতারণার কথা স্বীকার করেছে বলে জানান পুলিশ সুপার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close