নিজস্ব প্রতিবেদক

  ১৪ জানুয়ারি, ২০২২

এক দিনে মৃত্যু বাড়ল তিন গুণ

শনাক্ত ছাড়াল তিন হাজার

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের দাপটে দেশে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা সাড়ে চার মাস পর আবার তিন হাজারের ঘর পেরিয়ে গেছে, তিন মাস পর মৃত্যু বেড়ে পৌঁছেছে দুই অঙ্কের ঘরে। গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে আরো ১২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৫৯ জন। এতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১২৩ জনে। আর নতুন ৩ হাজার ৩৫৯ জনকে নিয়ে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লাখ ৪ হাজার ৬৬৪ জনে। গতকাল বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগের দিন চারজনের মৃত্যু এবং ২ হাজার ৯১৬ জন শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৪৮৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৯২০টি। এখন পর্যন্ত ১ কোটি ১৭ লাখ ৭৮ হাজার ২২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১২ দশমিক ০৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৬ দশমিক ৭২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ছয়জন পুরুষ এবং ছয়জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম একজন, খুলনায় একজন, বরিশালে একজন এবং ময়মনসিংহে একজন মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন সাতজন এবং পাঁচজন বেসরকারি হাসপাতালে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close