নিজস্ব প্রতিবেদক

  ১৩ জানুয়ারি, ২০২২

শনাক্ত ১১ শতাংশের বেশি, রোগী ২৯১৬

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের তাণ্ডবের মধ্যে দেশে প্রতিদিনই শনাক্ত রোগী এবং শনাক্তের হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯১৬ জন। আর এ সময় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ শতাংশ ছাড়িয়ে গেছে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৬৮ শতাংশ।

গত মঙ্গলবার নতুন শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৪৫৮ জন এবং এ সময় শনাক্তের হার ছিল ৮ দশমিক ৯৭ শতাংশ। এর আগের দিন ১০ জানুয়ারি শনাক্ত হয় ২ হাজার ২৩১ জন এবং শনাক্তের হার ছিল ৮ দশমিক ৫৩ শতাংশ।

অধিদপ্তর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ২ হাজার ৯১৬ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় সরকারি হিসাবে শনাক্ত হলেন ১৬ লাখ ১ হাজার ৩০৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন। এর আগের দিন দুজনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া চারজনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ২৮ হাজার ১১১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২৬৬ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ১৫ লাখ ৫১ হাজার ৬৫৩ জন সুস্থ হয়ে উঠলেন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ৭০৫টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ৯৬৪টি।

দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ১৭ লাখ ৫০ হাজার ৩০১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮১ লাখ ১৬ হাজার ৯৭৯টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৬ লাখ ৩৩ হাজার ৩২২টি।

দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া চারজনের মধ্যে পুরুষ দুজন আর নারী দুজন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৭৭ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ১৩৪ জন।

তাদের মধ্যে বয়স বিবেচনায় ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন আর ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন। আর এই চারজনের মধ্যে ঢাকা বিভাগের আছেন তিনজন আর চট্টগ্রাম বিভাগের আছেন একজন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close