নিজস্ব প্রতিবেদক

  ২৪ নভেম্বর, ২০২১

৪৮ ঘণ্টার মধ্যে অর্ধেক ভাড়া চান শিক্ষার্থীরা

গণপরিবহনে হাফ ভাড়া কার্যকরের জন্য প্রজ্ঞাপনের দাবিতে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়েছেন শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর বকশীবাজার মোড়ে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়। এছাড়া রাজধানীর ঢাকা কলেজের সামনে থেকে আন্দোলনরত এক শিক্ষার্থীকে তুলে নেওয়ার অভিযোগ করছেন শিক্ষার্থীরা।

সাত কলেজ আন্দোলনের একাংশের সমন্বয়ক ইসমাইল বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের জন্য হাফ পাসের জন্য প্রজ্ঞাপন দিতে হবে। এ সময়ের মধ্যে দাবি মানা না হলে আগামী ২৫ নভেম্বর সকাল ১০টায় রাজধানীর নীলক্ষেতে শিক্ষার্থীদের নিয়ে অবস্থান কর্মসূচি পালন করা হবে। এ সময় শিক্ষার্থীরা গণপরিবহনে সব অবস্থায় নারী ও ছাত্রীদের যাত্রা নিরাপদ করার দাবি জানান।

এদিকে রাজধানীতে গণপরিবহনে হাফ পাশের (অর্ধেক ভাড়া) দাবিতে আন্দোলনরত এক ছাত্রকে পুলিশের সামনে থেকেই তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই ছাত্রকে ঢাকা কলেজে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার দুপুরে মিছিল থেকে আইডিয়াল কলেজের ওই ছাত্রকে তুলে নেওয়ার ঘটনা ঘটে। তবে ওই ছাত্রের বিস্তারিত নাম-পরিচয় জানা জায়নি।

জানা গেছে, দুপুর ১২টার দিকে হাফ পাশের দাবিতে ছাত্ররা প্রথমে রাজধানীর নীলক্ষেত ও পরে সায়েন্স ল্যাবরেটরিতে সমাবেশ করে। বেলা ২টা ১০ মিনিটের দিকে আন্দোলনের সমাপ্তি টানে তারা। পরে মিছিল নিয়ে নীলক্ষেতের দিকে যাওয়ার সময় হঠাৎ লাঠিসোটা নিয়ে একদল তরুণ এসে ছাত্রদের ধাওয়া করে। এ সময় পুলিশের উপস্থিতিতে আইডিয়াল কলেজের এক ছাত্রকে ধরে নিয়ে যাওয়া হয়।

ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের উপকমিশনার সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে বলেন, আইডিয়াল কলেজের একজন ছাত্রকে ঢাকা কলেজে নিয়ে যাওয়া হয়েছে- শোনার পরই আমরা ঢাকা কলেজের অধ্যক্ষ ও শিক্ষক প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করেছি। উনাদের এ বিষয়ে দ্রুত আমাদের জানাতে বলেছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close