নিজস্ব প্রতিবেদক

  ২১ নভেম্বর, ২০২১

খালেদার জন্য বিদেশি ডাক্তার আনতে পারে বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ থেকে যত বড় ডাক্তার বিএনপি আনতে চায়, আনতে পারে। এতে সরকার বাধা দেবে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

গতকাল শনিবার রাজধানীতে নিজ বাসা থেকে তার নির্বাচনী এলাকা আখাউড়ার একটি সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি বিএনপি নেত্রী খালেদা জিয়ার চিকিৎসা সম্পর্কে এ মন্তব্য করেন। এদিকে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠিয়ে তার সুচিকিৎসার দাবি জানাচ্ছে বিএনপি। এ দাবিতে গতকাল গণঅনশন কর্মসূচি পালন করছে দলটি।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো আইনের ব্যাপার। মানবিকতার দৃষ্টান্ত হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনে যা সম্ভব, তা খালেদা জিয়ার জন্য করেছেন। ভুলে গেলে চলবে না, বাংলাদেশের আদালত দ্বারা খালেদা জিয়া সাজাপ্রাপ্ত। একজন সাজাপ্রাপ্ত ব্যক্তিকে আইন দ্বারা যে সুবিধা দেওয়া প্রয়োজন, তাকে সেটা দেওয়া হয়েছে। এর বাইরে কোনো সুবিধা এবং বিদেশে যাওয়ার ব্যাপার আইনে নেই। সরকার তো আইনের বাইরে যেতে পারে না। আইন ও আদালতের রায় না মানলে তো দেশে আইনের শাসন থাকে না।

আইনমন্ত্রী আরও বলেন, খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করে, বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল। শেখ হাসিনা খুনিদের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করেছেন। বাংলাদেশকে তারা তলাবিহীন ঝুড়ি বানানোর চেষ্টা করেছিল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে মর্যাদার আসনে বসিয়েছেন।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে বর্ধিত সভার অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া পৌর মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক তাকজিল খলিফা কাজল, আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সেলিম ভূঁইয়া, মনির হোসেন বাবুল, হুমায়ুন কবিরসহ উপজেলার সব ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী মেম্বার প্রার্থীরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close