নিজস্ব প্রতিবেদক

  ২৮ অক্টোবর, ২০২১

আরো সাত জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় (গত মঙ্গলবার সকাল ৮টা থেকে গতকাল বুধবার সকাল ৮টা পর্যন্ত) করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৩০৬ জন, মারা গেছেন ৭ জন। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হলো ২৭ হাজার ৮৪১ জনের এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৮ হাজার ৫৬৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) সুস্থ হয়েছেন ২৮৮ জন, শনাক্তের হার ১ দশমিক ৫৩ শতাংশ। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৪৬৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৯১৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫১টি। এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ৮২ হাজার ৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১ দশমিক ৫৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ২৬ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৭ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী ৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, এর মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

এদের মধ্যে ঢাকা বিভাগের মারা গেছেন ৩ জন, চট্টগ্রামের ১, রাজশাহীর ১, খুলনার ২ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৬ এবং বেসরকারি হাসপাতালে ১ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close