প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ অক্টোবর, ২০২১

রংপুর-ফেনীর এসপিসহ ৭ কর্মকর্তা বদলি

দেশের বিভিন্ন এলাকায় সাম্প্রদায়িক হামলা ও সহিংসতার মধ্যেই ফেনী ও রংপুরের পুলিশ সুপার এবং চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনারসহ এসপি মর্যাদার সাত কর্মকর্তাকে বদলি করা হয়েছে। গতকাল সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই সাত কর্মকর্তার দায়িত্বে রদবদল আনার কথা জানানো হয়।

এর মধ্যে রংপুর জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারকে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনারের দায়িত্বে পাঠানো হয়েছে। রংপুরের পুলিশ সুপারের দায়িত্ব পেয়েছেন পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. ফেরদৌস আলী চৌধুরী।

ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবীকে পুলিশ সদর দপ্তরের এআইজি করে ঢাকায় নিয়ে আসা হচ্ছে। পুলিশ সদর দপ্তরের আরেক এআইজি আবদুল্লাহ আল মামুনকে এসপি হিসেবে ফেনীতে পাঠানো হচ্ছে।

দুর্গাপূজা চলাকালে কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন অবমাননার কথিত অভিযোগ তুলে সহিংসতা শুরুর পর গত কয়েক দিনে তা ছড়িয়েছে বিভিন্ন এলাকায়। এর প্রতিবাদে শনিবার ফেনীতে পূজা উদ্‌যাপন পরিষদের বিক্ষোভ মিছিলের প্রস্তুতির মধ্যে হামলা হয়। জেলা শহরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় হামলাকারীরা। এরপর কয়েকটি মন্দির এবং হিন্দুদের মালিকানাধীন বেশকিছু দোকানপাটে ভাঙচুর, যানবাহনে অগ্নিসংযোগ করা হয়।

এর পরের রাতেই রংপুরের পীরগঞ্জে এক তরুণের বিরুদ্ধে ফেসবুকে ধর্ম অবমাননার কথিত অভিযোগ তুলে মাঝিপাড়া জেলেপল্লীর ২৯টি বাড়ি আগুনে পুড়িয়ে দেওয়া হয়; ভাঙচুর করা হয় মন্দির। এর আগে বিজয়া দশমীর দিন শুক্রবার চট্টগ্রামের জে এম সেন হলের পূজামণ্ডপেও হামলা হয়। ওই এলাকার দায়িত্বে থাকা উপকমিশনার (চট্টগ্রাম মহানগর পুলিশ দক্ষিণ) বিজয় বসাককে ঢাকা জেলা সিআইডিতে পাঠিয়ে পুলিশ সদরের এআইজি সোহেল রানাকে উপকমিশনার হিসেবে চট্টগ্রামে বদলি করা হয়েছে। এছাড়া আর সিলেট মহানগর পুলিশের উপকমিশনার সঞ্জয় সরকারকে বদলি করা হয়েছে চট্টগ্রাম রেঞ্জ পুলিশে। সূত্র : বিডিনিউজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close