নিজস্ব প্রতিবেদক

  ১৮ অক্টোবর, ২০২১

শনাক্তের হার দুইয়ের নিচে

মৃত্যু ১৬, আক্রান্ত ৩১৪

দেশে করোনা সংক্রমণের নিম্নগতি অব্যাহত রয়েছে। দৈনিক শনাক্তের হার নেমে আসে দুইয়ের নিচে। গত ২৪ ঘণ্টায় গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত করোনায় দৈনিক শনাক্তের হার ১ দশমিক ৭৪ শতাংশ, গতকাল যা ছিল ১ দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩১৪ এবং মারা গেছেন ১৬ জন। গতকাল শনাক্ত ২৯৩ এবং মৃত্যু ছিল ছয়জন।

রবিবার (১৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া ৩১৪ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৬৫ হাজার ৪৮৮ জন এবং মারা যাওয়া ১৬ জনকে নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ২৭ হাজার ৭৬৮ জন।

করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৯ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ২৭ হাজার ৮৬২ জন।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৫১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৩০০টি, আর পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯৭টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৯৪ হাজার ৯২২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৮৯ হাজার ৪৩১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৭ লাখ ৫ হাজার ৪৯১টি। স্বাস্থ্য অধিদপ্তর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে পুরুষ ১০ এবং নারী ছয়জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৮৯ এবং নারী ৯ হাজার ৯৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে বয়স বিবেচনায় সবচেয়ে বেশি মারা গেছেন ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন। এরপর ৪১ থেকে ৫০ এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন চারজন করে, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন দুজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন একজন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন সর্বোচ্চ সাতজন, চট্টগ্রাম বিভাগের তিনজন এবং রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের আছেন দুজন করে। মারা যাওয়া ১৬ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১২ জন এবং বেসরকারি হাসপাতালে চারজন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close