নিজস্ব প্রতিবেদক

  ১৩ অক্টোবর, ২০২১

কাদেরের প্রতারণা

মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার আবদুল কাদের চৌধুরী ওরফে কাদের মাঝির সঙ্গে সংশ্লিষ্টতায় বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৩টা ২৫ মিনিটে মেরুন রঙের এফ প্রিমিও গাড়িতে করে স্ত্রী-পুত্রসহ তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আসেন।

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার হারুন অর রশিদ বলেন, মুসা বিন শমসের ও তার স্ত্রীকে ‘প্রতারক’ কাদের চৌধুরীর বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসা আবদুল কাদের চৌধুরী তার স্ত্রী শারমিন চৌধুরী ছোঁয়াসহ চারজনকে বৃহস্পতিবার গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। দীর্ঘ প্রায় ১৪ বছর ধরে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ তাদের বিরুদ্ধে।

পুলিশ বলছে, দশম শ্রেণি পাস কাদেরের মূল নাম আবদুল কাদের মাঝি। ঢাকায় এসে প্রতারণার কৌশল হিসেবে মাঝি বাদ দিয়ে চৌধুরী ব্যবহার করছেন।

বৃহস্পতিবার গ্রেপ্তারের পর শনিবার গোয়েন্দা কর্মকর্তা হাফিজ আকতার সংবাদ সম্মেলনে কাদেরের প্রতারণার বিস্তারিত তথ্য দিয়ে বলেছিলেন, কাদের একজন বড়মাপের প্রতারক। কোটি কোটি টাকা নানা ধরনের প্রতারণার মাধ্যমে সে আয় করেছে।

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close