নিজস্ব প্রতিবেদক

  ২৮ সেপ্টেম্বর, ২০২১

চিত্র প্রদর্শনীতে স্থানীয় সরকারমন্ত্রী

সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টায় বিএনপি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিএনপির তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থার অপব্যবহারের কারণে দেশে যে সাংবিধানিক সংকট সৃষ্টি হয়েছিল, দলটি এখন একই সংকট আবার সৃষ্টির চেষ্টা করছে।

গতকাল সোমবার রাজধানীর বনানীর কামাল আতার্তুক অ্যাভিনিউয়ের শেরাটন ঢাকা হোটেলে কানাডিয়ান ইউনিভার্সিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদ্যাপন উপলক্ষে ‘উন্নয়নের এক যুগ’ শীর্ষক চিত্র প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, বিএনপি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থার কথা বলে অথচ তারাই

এ সরকারকে অপব্যবহার ও অকার্যকর করে আঁস্তাকুড়ে নিক্ষেপ করেছে। শুধু তা-ই নয়, এ নিয়ে তারা দেশে

সাংবিধানিক সংকটও সৃষ্টি করেছিল। তাদের কিছু নেতাকর্মীর মুখে আবার তত্ত্বাবধায়ক সরকারকে ফিরিয়ে আনার গুঞ্জন শোনা যাচ্ছে। এই দাবিতে গোলযোগ সৃষ্টির মাধ্যমে দেশকে ব্যর্থরাষ্ট্রে পরিণত করতেই তাদের এ ষড়যন্ত্র। এ সরকারের মাধ্যমে তারা রাষ্ট্র ও মানুষের জন্য কি ভয়ংকর পরিস্থিতির সৃষ্টি করেছিল তা সবার জানা আছে।

মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিকসহ অনেক উদ্যোগ ও অর্জনকে বিএনপি ক্ষমতায় এসে ক্ষতবিক্ষত করে দিয়েছিল। সে সময় বাসে আগুন দেওয়া, সন্ত্রাসবাদের বিস্তার এবং জ্বালাও-পোড়াও করে দেশের অর্থনীতি ধ্বংস করে দেশকে ভিক্ষুকের জাতিতে রূপান্তির করার অপচেষ্টা চালিয়েছে বিএনপি। তারা দেশের মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করতে চায়। এ বিষয়ে দেশবাসীকে সচেতন হয়ে সম্মিলিতভাবে উন্নয়নের পক্ষে থাকার আহ্বান জানান তিনি।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। পদ্মা সেতু, মেট্রোরেলসহ অনেকগুলো মেগা প্রকল্প চলমান রয়েছে। এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হলে দেশের ২ শতাংশ জিডিপি বৃদ্ধি পাবে। দেশের প্রতিটি উন্নয়নে শেখ হাসিনার নাম মিশে থাকবে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন দেখে আজ পাকিস্তানের মানুষ আফসোস করে। প্রতিবেশী দেশসমূহ হতবাক হয় বাংলাদেশ উন্নয়ন অগ্রযাত্রা দেখে। এসব কিছু এমনিতেই হচ্ছে না। একজন শেখ হাসিনা আছে বলেই সম্ভব হচ্ছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বঙ্গবন্ধুর উত্তরসূরি হিসেবে নয়, তার স্বীয় যোগ্যতা, মেধা-বুদ্ধি, দূরদর্শিতা, দেশপ্রেম এবং মানুষের প্রতি মমত্ববোধ থেকে শত বাধা উপেক্ষা করে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু যে উদ্দেশ্যে এবং স্বপ্ন নিয়ে এ দেশ স্বাধীন করেছেন, সেই স্বপ্নপূরণে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা।

মন্ত্রী এ প্রসঙ্গে আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে এমডিজি বাস্তবায়নে বাংলাদেশ বিশ্বে সবচেয়ে বেশি সফলতা অর্জন করেছে। এখন এসডিজি বাস্তবায়নেও সাফল্যের স্বাক্ষর রেখে যাচ্ছে। জাতিসংঘসহ বিভিন্ন দেশ ও সংস্থা এসবের স্বীকৃত দিয়ে তাকে বিভিন্ন পদক ও সম্মানে ভূষিত করছে।

মো. তাজুল ইসলাম জানান, বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ২১ বছর দেশীয় শাসকরা যেমন দেশ ও মানুষের জন্য কিছু করেনি, তেমনি তাদের দোসর পাকিস্তানিরাও ২৫ বছর বাঙালির রক্তচুষে নিংড়ে নেওয়া ছাড়া পূর্ব পাকিস্তানবাসীর ভাগ্যোন্নয়নে কোনো অবদান রাখেনি। এমনিভাবে বিএনপি কখনোই এ জাতির ভাগ্যের উন্নয়ন চায় না। তারা সব সময় এ দেশের মানুষকে ভিখারির জাতি হিসেবে দেখতে চায়।

এর আগে মন্ত্রী মো. তাজুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার শৈশব থেকে বর্তমান পর্যন্ত বিভিন্ন স্তরের স্থিরচিত্র প্রত্যক্ষ করেন। কানাডিয়ান ইউনিভার্সিটি বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিস সারাফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close