নিজস্ব প্রতিবেদক

  ২৭ সেপ্টেম্বর, ২০২১

রোহিঙ্গা সমস্যা জিইয়ে রেখে সরকার সুবিধা নিতে চায় : ফখরুল

রোহিঙ্গা সমস্যা সমাধানে কোনো কার্যকর উদ্যোগ সরকার নিতে পারেনি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, রোহিঙ্গা সমস্যা জিইয়ে রেখে সরকার আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে সুবিধা নিতে চায়। বিশেষ করে পশ্চিমা বিশ্বের কাছ থেকে সুবিধা নিতে চায় সরকার।

গতকাল রবিবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে কথাগুলো বলেন বিএনপি মহাসচিব। জাতীয়তাবাদী কৃষক দলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির সদস্যরা আজ মির্জা ফখরুলের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করতে যান।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন যুক্তরাষ্ট্রে আছেন। সেই অধিবেশনে প্রধানমন্ত্রীর দেওয়া ভাষণ প্রসঙ্গে মির্জা ফখরুলের মন্তব্য চাওয়া হলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে রোহিঙ্গা সমস্যা সমাধানের কোনো পথ নেই। সরকার প্রধান ও দলের নেতারা কেউই এ বিষয়ে কার্যকর কিছু করেননি। রোহিঙ্গা সমস্যা নিয়ে এ বিষয়ে যুক্ত ভারত বা চীনের কাছে সরকার যেতে পারেনি।

মির্জা ফখরুল বলেন, জাতিসংঘে বক্তব্যে প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন। দেশের গণতান্ত্রিক প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলা হয়েছে। নির্বাচন কমিশন ধ্বংস করা হয়েছে। কিন্তু গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া, নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থার মতো বিষয়ে কোনো কথা নেই প্রধানমন্ত্রীর বক্তব্যে। মির্জা ফখরুল বলেন, সরকার এখন ক্ষমতা দখল করে আছে। তীব্র আন্দোলন এবং গণ-অভ্যুত্থানের মাধ্যমে তাদের পতন ঘটাতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close