মানিকগঞ্জ প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

২০ দিনের মধ্যে টিকা পাবে স্কুলশিক্ষার্থীরা

আগামী ২০ দিনের মধ্যে স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া হবে বলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন। গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে মানিকগঞ্জ পৌরসভা মিলনায়তনে উন্নয়নকল্পে কর্মপরিকল্পনা বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী ১৫-২০ দিনের মধ্যে স্কুল গোয়িং (১২-১৭ বছর) ছেলেমেয়েদের টিকা দেওয়া হবে। যে টিকা ১২-১৭ বছরের ছেলেমেয়েদের দেওয়া সম্ভব, সেই টিকাই আমরা দেব। অর্থাৎ আমেরিকার ফাইজার টিকা দিয়ে আমরা শুরু করব।

তিনি আরো বলেন, আপনারা অল্পদিনেই দেখতে পারবেন, আমরা এই টিকা দেওয়ার কাজ শুরু করে দিয়েছি।

তিনি আরো বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষকেই আমরা টিকা দেব, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা। আমরা খুব ভাগ্যবান যে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে আমরা দশ কোটি টিকা পাওয়ার প্রস্তাব পেয়েছি। এই দশ কোটি টিকার দাম পড়বে প্রায় ৫ হাজার কোটি টাকা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পৃথিবীর অনেক দেশ আছে, যারা সেভাবে টিকা দিতে পারেনি। টিকা না দিতে পারায় এবং করোনা নিয়ন্ত্রণ করতে না পারায় সরকারের পতন হয়ে গেছে। আর প্রায় আড়াই কোটি লোককে আমরা টিকা দিয়েছি।

পৌর মেয়র রমজান আলীর সভাপতিত্বে জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close