সিলেট প্রতিনিধি

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

সিলেটে এটিএম বুথ থেকে ২৪ লাখ টাকা লুট

সিলেটের ওসমানীনগরে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) এটিএম বুথে ডাকাতির ঘটনা ঘটেছে। বুথের নিরাপত্তা কর্মীকে জিম্মি করে মুখোশধারী চার ব্যক্তি বুথের টাকা লুট করে নিয়ে যায়। গত রবিবার ভোরে উপজেলার সাদিপুর ইউপির শেরপুর নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। বুথ ডাকাতির চিত্র ব্যাংকের নিজস্ব সিসি ক্যামেরায় ধরা পড়েছে।

ব্যাংক সূত্রে জানা গেছে, ডাকাতরা বুথ থেকে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ব্যাংকটির শেরপুর শাখার ম্যানেজার সৈয়দ আশরাফুল আমিন বাদী হয়ে গত রবিবার রাতে ওসমানীনগর থানায় অজ্ঞাতনামা চারজনকে আসামি করে মামলা (নং-১৬) করেন। এ ঘটনায় গতকাল বিকাল পর্যন্ত কাউকে ধরতে পারেনি পুলিশ। পুলিশ ও ব্যাংক সূত্রে জানা যায়, রবিবার ভোর রাতে একই রঙের মুখোশ পরা ৪ ব্যক্তি ব্যাংকে ফার্স্ট ট্র্যাক এটিএম বুথে হানা দেয়। এ সময় ডাকাতরা বুথের নিরাপত্তা কর্মী উপজেলার সাদিপুর ইউপির পূর্ব তাজপুর গ্রামের মো. জাকারিয়াকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত মুখ বেঁধে মারধর করে। পরে বুথের লকার ভেঙে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে পালিয়ে যায়।

ঘটনার খবর পেয়ে সকালে ইউসিবিএল ব্যাংকের কর্মকর্তারা ওসমানীনগর থানা পুলিশ, সিআইডি, ডিবি পুলিশ, পিবিআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক শেরপুর শাখার ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন বলেন, টুপি ও মাস্ক পরিধান করা চারজনের একটি ডাকাত দল বুথে ঢুকে নিরাপত্তা কর্মীকে জিম্মি করে বুথ ভেঙে টাকা লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় আমি নিজে বাদী হয়ে ওসমানীনগর থানায় একটি মামলা করেছি।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close