নিজস্ব প্রতিবেদক

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

মেট্রোরেলের মালামাল চুরির অভিযোগে গ্রেপ্তার ১২

রাজধানীর শাহআলী এলাকা থেকে মেট্রোরেল প্রকল্পের মালামাল চুরির অভিযোগে ১২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলো মো. মোতালেব শিকদার (৫৪), মো. নজরুল ইসলাম (৪৪), মো. হাবিব উল্লাহ ভূঁইয়া (৪৩), মো. ওয়ালীউল্লাহ ওরফে বাবু (৪১), সুমন ঘোষ (৪৩), আবদুল্লাহ আল মামুন (৪৮), আবদুল্লাহ আল মামুন (৪৮), মো. আ. ছাত্তার (৫৮), মো. আশিক (৩১), মো. আমজাদ হোসেন রাজন (৩৬), মো. মনির (৪০) ও মো. রিয়াজুল (২০)।

গতকাল সোমবার দুপুরে শাহআলী বেড়িবাঁধ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব জানায়। তাদের কাছ থেকে ১৮টি আইবিমসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে বলে র‌্যাব-৪-এর অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান। তিনি বলেন, এই চক্র দীর্ঘদিন ধরে মেট্রোরেল প্রকল্প ছাড়াও সরকারের আরো গুরুত্বপূর্ণ প্রকল্পের আইবিম ছাড়াও অপ্রয়োজনীয় লোহা, ইস্পাত, তার, মেশিন কৌশলে চুরি করে ভাঙাড়ি দোকানে ও অন্যদের কাছে বিক্রি করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদের তারা চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

র‌্যাব কর্মকর্তারা জানান, প্রথমে চক্রটি কৌশলে প্রকল্পের কর্তব্যরত ব্যক্তির সহায়তায় বিভিন্ন তথ্য সংগ্রহ করে এবং সেই অনুযায়ী চুরির পরিকল্পনা করে থাকে।

পরে সেসব তথ্যের ভিত্তিতে প্রকল্পসংশ্লিষ্ট অন্যদের সহায়তায় বিভিন্ন উপকরণ চুরি করে গোপন জায়গায় নিয়ে লুকিয়ে রাখে।

এরপর চুরি করা উপকরণ পরিবর্তন করে সহজে বহনযোগ্য করা হয় এবং এসব মালামালের ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করে চক্রের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি।

র‌্যাব কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, এ চক্রের অনেক আসামি পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close