তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

  ১২ সেপ্টেম্বর, ২০২১

সুনামগঞ্জে স্থানীয় সরকারমন্ত্রী

হাওরে উড়ালসেতুর কাজ শিগগিরই

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, এলাকার মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সুনামগঞ্জের হাওর এলাকায় উড়ালসেতুর নির্মাণকাজ দ্রুত শুরু হবে। গতকাল শনিবার সুনামগঞ্জের নবগঠিত মধ্যনগর উপজেলায় বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে উন্নয়ন ভাবনা শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই সমগ্র বাংলাদেশেই উন্নয়ন হচ্ছে। হাওরবেষ্টিত সুনামগঞ্জের সহজ সরল মানুষের জীবনমান উন্নয়নের কথা ভেবেই তিনি সুনামগঞ্জ জেলায় অনেক প্রকল্প হাতে নিয়েছেন। এর মধ্যে কিছু প্রকল্পের কাজ চলমান রয়েছে আর বাকিগুলোও শিগগির শুরু হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় মানুষের দুঃখ-দুর্দশার কথা চিন্তা করেন বলেই মানুষের যত পরিমাণ জনদুর্ভোগে আছে সব দুর্ভোগ, দুখ-কষ্ট দূর করার মধ্য দিয়েই বাংলাদেশকে একটা উন্নয়নশীল দরিদ্রমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে চান। গতকাল নবগঠিত মধ্যনগর উপজেলা পরিষদ ভবন ও মধ্যনগর উপজেলায় গ্রামীণ পাইপড ওয়াটার সাপ্লাই স্কিম কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ মধ্যনগর ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের তিনি উদ্বোধন করেন। পরে মধ্যনগর শহীদ মিনার প্রাঙ্গণে গণসংবর্ধনা ও সুধী সমাবেশ হয়। মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, আমি জানি মধ্যনগর থানাকে উপজেলায় রূপান্তরিত করায় এ উপজেলার মানুষ অত্যন্ত আনন্দিত। আর মানুষের আনন্দ দেখলেই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনন্দিত হন। তিনি আরো বলেন, এই নবগঠিত উপজেলার উন্নয়নের জন্য আমি সবকিছু করব কারণ বাংলাদেশের এমন কোনো জায়গা নেই যেখানে উন্নয়ন হচ্ছে না, যেদিকেই তাকাবেন দেখবেন উন্নয়ন হচ্ছে। আর এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমি সব সময় চেষ্টা করে যাব। মন্ত্রী বলেন, স্বাধীনতার পরাজিত শক্তি পাকিস্তানের প্রেতাত্মারা এখনো আমাদের দেশে রয়ে গেছে। তারা দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করার ষড়যন্ত্রে লিপ্ত থাকে সব সময়। দেশের উন্নয়ন হোক তা তারা কখনোই চায় না। এই স্বাধীনতাবিরোধী কুচক্রী মহল থেকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

সভায় আরো বক্তব্য দেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close