নিজস্ব প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০২১

আজ থেকে অভ্যন্তরীণ ফ্লাইট

লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনায় সরকার অনুমতির পর দেশের এয়ারলাইনসগুলো সক্রিয় হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ শাখার উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানিয়েছেন, আজ শুক্রবার থেকে চলবে দেশের সব অভ্যন্তরীণ ফ্লাইট। বেসরকারি দুই এয়ারলাইনসও আজ থেকে অভ্যন্তরীণ রুটে তাদের ফ্লাইট পরিচালনার কথা জানিয়েছে। ইউএস বাংলা এয়ারলাইনসের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম বলেন, শুক্রবার থেকে স্বাস্থ্যবিধি মেনে সরকারের নির্দেশনা অনুযায়ী ইউএস বাংলা এয়ারলাইনস অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা করবে।

ঢাকা থেকে ইউএস বাংলা এয়ারলাইনস চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, যশোর, সিলেট, বরিশাল ও রাজশাহী রুট ফ্লাইট পরিচালনা করবে বলে জানান তিনি। নভোএয়ার জানায়, তারাও আজ থেকে প্রতিদিন চট্টগ্রামে ছয়টি, সৈয়দপুরে ছয়টি, যশোরে ছয়, বরিশালে দুই, সিলেট দুই, রাজশাহীতে দুই এবং কক্সবাজারে দুটি ফ্লাইট পরিচালনা করবে।

কোভিড মহামারি নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউন ঈদের আগে শিথিলের পর ১৫ থেকে ২৩ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে কোরবানি ঈদের পর ২৩ জুলাই সকাল ৬টা থেকে কঠোর বিধিনিষেধ শুরু হলে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশের আকাশপথ আবার বন্ধ থাকার ঘোষণা আসে। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করতে পারবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close