নিজস্ব প্রতিবেদক

  ০৫ আগস্ট, ২০২১

আরো ২৪১ মৃত্যু শনাক্ত ১৩৮১৭

গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় আক্রান্ত হয়ে আরো ২৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা হলো ২১ হাজার ৬৩৮ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮১৭ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ লাখ ৯ হাজার ৯১০ জনে। গতকাল বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৩৫ জন মারা যায়। শনাক্ত হয় ১৫ হাজার ৭৭৬ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১৬ হাজার ১১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১১ লাখ ৪১ হাজার ১৫৭ জন। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫১ হাজার ৯০২ জনের। পরীক্ষা করা হয়েছে ৪৯ হাজার ৫১৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৭ দশমিক ৯১ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৪৮ হাজার ৬৮৩টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৮ শতাংশ।

এতে আরো বলা হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেই ৯৩ জন। এ ছাড়া চট্টগ্রামে ৬৮, রাজশাহীতে ১২, খুলনায় ৩৬, বরিশালে পাঁচ, সিলেটে পাঁচ, রংপুরে ১৫ এবং ময়মনসিংহে সাতজন মারা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close