নিজস্ব প্রতিবেদক

  ২১ জুন, ২০২১

আরো ৮২ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৪১

গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে গতকাল রবিবার ৮টা পর্যন্ত) করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৮২ জন, রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৪১ জন। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। গত ২৯ এপ্রিলের পর এটিই এক দিনে সর্বাধিক মৃত্যু। এপ্রিলের ২৯ তারিখে মারা গিয়েছিল ৮৮ জন।এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেছে ১৩ হাজার ৫৪৮ জন। মোট শনাক্ত ৮ লাখ ৫১ হাজার ৬৮৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২ হাজার ৫০৯ জন, এখন পর্যন্ত সুস্থ ৭ লাখ ৮২ হাজার ৬৫৫।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ২৬২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ২৩১টি। এখন পর্যন্ত ৬৩ লাখ ২৭ হাজার ৭৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯২ দশমিক ১২ জন। মৃত্যুহার ১ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৫৫ জন পুরুষ এবং নারী ২৭ জন। এখন পর্যন্ত পুরুষ ৯ হাজার ৭১২ জন এবং নারী ৩ হাজার ৮৩৬ জন মারা গেছে।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, গত ২৪ ঘণ্টার মৃতদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সি ৩৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সি ২১, ৪১ থেকে ৫০ বছর বয়সি ১১, ৩১ থেকে ৪০ বছর বয়সি ৯, ২১ থেকে ৩০ বছর বয়সি ২ এবং ১১ থেকে ২০ বছর বয়সি একজন মারা গেছে।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে মারা গেছে ২১ জন। চট্টগ্রামে ৯ জন, রাজশাহীতে ১২, খুলনায় ৩২, বরিশালে ১, সিলেটে ২, রংপুরে ১ এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছে। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছে ৭১ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছে ৮ এবং বাসায় মারা গেছে তিনজন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close