সুনামগঞ্জ প্রতিনিধি

  ০৮ মে, ২০২১

সুনামগঞ্জে হেফাজত নেতা শাহীনুর পাশা গ্রেপ্তার

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহীনুর পাশা চৌধুরীকে সিলেট থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে সিলেট নগরীর বনকলাপাড়া থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা থেকে আসা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। শাহীনুর পাশাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের বিমানবন্দর থানার ওসি খান মোহাম্মদ ময়নুল জাকির।

বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহসভাপতি শাহীনুর হেফাজতের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক ছিলেন। বনকলাপাড়া আব্বাসী জামে মসজিদ কমিটির সেক্রেটারি আবদুল মুকিত অপি বলেন, মসজিদের পাশেই শাহীনুর পাশার বাসা। বিমানবন্দর থানা পুলিশের সহযোগিতা নিয়ে ঢাকা থেকে আসা সিআইডির একটি দল তাকে আটক করে নিয়ে গেছে।

শাহীনুর পাশাকে কী অভিযোগে বা কোন মামলায় গ্রেপ্তার করা হয়েছে; সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। তবে গত মাসের শেষ সপ্তাহে হেফাজতের নেতাকর্মীদের দেশের বিভিন্ন স্থানে চালানো সহিংসতা ও তান্ডবের ঘটনায় হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ কয়েকজন হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উৎসবে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকালে হেফাজতে ইসলামের বিক্ষোভের সময় ঢাকা ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতা চালায় হেফাজতের নেতাকর্মীরা। মার্চের শেষ দিকে ঢাকা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে এসব সহিংসতায় কয়েকজন নিহত হয়।

এসব ঘটনায় যাদের গ্রেপ্তার করা হচ্ছে তাদের বেশির ভাগের বিরুদ্ধে ২০১৩ সালে শাপলা চত্বরে নাশকতায় এবং সম্প্রতি মতিঝিল এলাকায় নাশকতার ঘটনায় করা মামলাও রয়েছে। আওয়ামী লীগ সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদের মৃত্যুর পর তার আসনে উপনির্বাচনে চারদলীয় জোট সরকারের আমলে জোটের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন শাহীনুর পাশা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close