নিজস্ব প্রতিবেদক

  ২২ জানুয়ারি, ২০২১

দেশে মৃত্যু আরো ১৬

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৬ জন। এতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৯৬৬। আর নতুন করে শনাক্ত হয়েছে ৫৮৪ জন। তাতে শনাক্ত সংখ্যা বেড়ে ৫ লাখ ৩০ হাজার ২৭১ হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ৩ দশমিক ৯৬ শতাংশ। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ৬০২ জন রোগী সুস্থ হয়ে উঠেছে। তাতে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে ৪ লাখ ৭৫ হাজার ৭৪ হয়েছে।

------
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ১১৬টি আরটি-পিসিআর ল্যাব, ২৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৫৬টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে ১৪ হাজার ৭৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ১৫ হাজার ৪২৮টি নমুনা। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্ত হার ৩ দশমিক ৯৬ শতাংশ, এ পর্যন্ত শনাক্ত হার ১৫ দশমিক শূন্য ৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৫০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শেষ ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনায় একজন করে। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

 

 

"

আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close