নিজস্ব প্রতিবেদক

  ১৯ জানুয়ারি, ২০২১

আরো ১৬ মৃত্যু শনাক্ত ৬৯৭

দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে আরো ৬৯৭ জন। গতকাল সোমবার সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ৬৯৭ জনকে নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ২৮ হাজার ৩২৯ জন হয়েছে। আর ১৬ জনকে নিয়ে মৃতের সংখ্যা ৭ হাজার ৯২২ জনে দাঁড়িয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ৭৩৬ জন রোগী সুস্থ হয়ে উঠেছে। তাতে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে ৪ লাখ ৭৩ হাজার ১৭৩ জন হয়েছে।

------
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২৯তম স্থানে আছে বাংলাদেশ আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৮তম অবস্থানে। বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা এরই মধ্যে সাড়ে ৯ কোটি পেরিয়েছে, মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ ৩১ হাজার।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশে ১১৫টি আরটি-পিসিআর ল্যাব, ২৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৫৬টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে ১২ হাজার ৭০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ৭০ হাজার ১৬০টি নমুনা। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৫ দশমিক ৪৯ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ২২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৬ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৫০ শতাংশ।

 

 

"

আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close