নিজস্ব প্রতিবেদক

  ২৯ সেপ্টেম্বর, ২০২০

বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হলেন মাহবুবে আলম

রাজধানীর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। গতকাল সোমবার দুপুর ১টার দিকে তার দাফন সম্পন্ন হয়। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে রাষ্ট্রের এই প্রধান আইন কর্মকর্তার জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে বেইলি রোডের সরকারি বাসা থেকে রওনা দিয়ে তার মরদেহবাহী গাড়ি ১০টা ৪০ মিনিটে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পৌঁছায়।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমের জানাজায় ইমামতি করেন সুপ্রিম কোর্ট জামে মসজিদের পেশ ইমাম আবু সালেহ মো. সলিম উল্লাহ। এতে অংশ নেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিম কোর্টের (আপিল ও হাইকোর্ট) উভয় বিভাগের বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারাসহ দেশের বিভিন্ন বার থেকে আগত আইনজীবী ও শুভাকাক্সক্ষীরা।

এরপর সেখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মরদেহে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এছাড়া প্রধান বিচারপতি, আইনমন্ত্রী আনিসুল হক, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, অ্যাটর্নি জেনারেল কার্যালয়, ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, বাংলাদেশ বার কাউন্সিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি, পুলিশের মহাপরিদর্শক (আইজি), সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ নেতারা, ঢাকা (বার) আইনজীবী সমিতি, আইন, মানবাধিকার ও সংবিধানবিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয় আইন সমিতি, গণতান্ত্রিক আইনজীবীর নেতারাসহ বিভিন্ন সংগঠন ফুলেল শ্রদ্ধা জানান। সব আনুষ্ঠানিকতা শেষে তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

গত রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ৭১ বছর বয়সে মারা যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close