নিজস্ব প্রতিবেদক

  ২৩ সেপ্টেম্বর, ২০২০

করোনায় মৃত্যু ৫ হাজার ছাড়াল

আরো ২৮ মৃত্যু, আক্রান্ত ১ হাজার ৫৫৭

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনার কারণে ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার সাতজনে। গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৫৫৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৩ লাখ ৫২ হাজার ১৭৮ জন শনাক্ত হলেন। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ২৪৪টি। নমুনা পরীক্ষা করা হয় ১৪ হাজার ১৬৪টি। এখন পর্যন্ত ১৮ লাখ ৪৮ হাজার ৪৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৩ জন। এখন পর্যন্ত সুস্থ ২ লাখ ৬০ হাজার ৭৯০ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১০ দশমিক ৯৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৯ দশমিক ০৫ শতাংশ করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৭৪ দশমিক ০৫ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪২ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ জন এবং ১১ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৮৯০ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ১১৭ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে একজন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে তিনজন, সিলেটে একজন এবং রংপুরে একজন। ২৪ ঘণ্টায় ২৮ জনের সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৬১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৩৩০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৩৩ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৩ হাজার ২২৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৯ হাজার ৫৫৪ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ১ হাজার ১৬ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ৫১৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৫৮৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ২৫ হাজার ৯৯২ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৬ হাজার ৪০৩ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close