মামলার ৩ সাক্ষী গ্রেফতার

প্রকাশ : ১২ আগস্ট ২০২০, ০০:০০

কক্সবাজার প্রতিনিধি

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার আরো তিন সাক্ষীকে আটক করেছে র‌্যাব। গ্রেফতাররা হলো মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াজ। তারা তিনজনই টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া এলাকার বাসিন্দা বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে আটকদের কক্সবাজার আদালতে সোপর্দ করা হয়। তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে বলে সূত্রে প্রকাশ।

জানা গেছে, পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের দুই সঙ্গীকেও আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে মাদক, পুলিশের দায়িত্ব পালনে বাধা ও হত্যার তিনটি মামলা করা হয়। এদিকে পুলিশের করা মামলায় জামিনে মুক্তি পান বেসরকারি স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী শিপ্রা দেবনাথ, সাহেদুল ইসলাম সিফাত এবং তাহসিন রিফাত নূর।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক আশিক বিল্লাহ মঙ্গলবার দুপুরে বলেন, আটকরা ওই হত্যাকান্ডের ঘটনার মামলায় পুলিশের সাক্ষী ছিল। হত্যার সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের গ্রেফতার করা হয়। গত সোমবার রাতে টেকনাফের মারিশবুনিয়া থেকে তাদের গ্রেফতার করা হয় বলে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানান।

আদালতের কর্মকর্তারা জানিয়েছেন, গতকাল মঙ্গলবার বিকাল সোয়া ৪টার দিকে ওই তিনজনকে আদালতে হাজির করে সিনহা হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়। জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। তবে রিমান্ড আবেদনের শুনানি কখন হবে, তা এখনো নিশ্চিত বলা যাচ্ছে না।

 

"