নিজস্ব প্রতিবেদক

  ১৪ এপ্রিল, ২০২০

ডিলারশিপ বাতিল হবে চাল আত্মসাৎকারীদের

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দেশের বিভিন্ন স্থানে ওএমএস, খাদ্যবান্ধব কর্মসূচি ও ভিজিডির চাল আত্মসাৎকারী ডিলারদের জামানত বাজেয়াপ্ত এবং ডিলারশিপ বাতিলের নির্দেশ দিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

গত রোববার বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে পাঠানো চিঠিতে খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম এই নির্দেশনা দেন।

এতে বলা হয়, ইদানীং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে লক্ষ্য করা যাচ্ছে, বিভিন্ন জেলার পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে করোনা প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে বিশেষ ওএমএস (চাল/আটা), খাদ্যবান্ধব কর্মসূচি ও ভিজিডির চাল বিভিন্ন ডিলার, ইউনিয়ন পরিষদের সদস্য ও গোডাউনসহ তাদের সঙ্গে জড়িত স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তিদেরর দ্বারা আত্মসাৎ করা হচ্ছে। এরই মধ্যে এ বিষয়গুলো নজরে এনে স্থানীয় প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় আত্মসাৎকৃত চাল জব্দ করে মামলা করছে।

বিষয়টি মন্ত্রণালয়সহ সর্ব মহলে উদ্বেগের সৃষ্টি করছে জানিয়ে চিঠিতে বলা হয়, এ রকম অনাকাক্সিক্ষত কিংবা পরিকল্পিত চাল আত্মসাতের ঘটনা নজরে এলে তাৎক্ষণিকভাবে ওই ডিলারের জামানত বাজেয়াপ্ত এবং ডিলারশিপ বাতিল করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশনা প্রদান করা হলো।

এতে আরো বলা হয়, প্রয়োজনে কোনো এলাকার সব ডিলারশিপ বাতিল করে নতুন ডিলার নিয়োগ দেওয়া কিংবা জেলা প্রশাসকরা তাদের বিবেচনায় দক্ষ, যোগ্য ও সৎ কোনো ব্যক্তি বা ব্যক্তিদের ডিলার হিসেবে নিয়োগ দিতে পারবেন।

এ বিষয়ে অন্য কোনো নির্দেশনা প্রয়োজন হলে খাদ্য সচিবের সঙ্গে টেলিফোনে আলাপ করে সিদ্ধান্ত গ্রহণ করার জন্য অনুরোধও জানানো হয়েছে চিঠিতে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close