প্রতিদিনের সংবাদ চাকরি ডেস্ক

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

ডিপিডিসির ২৪ হাজার টাকা বেতনের চাকরির আবেদন ফি ১০০০ টাকা

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) তিনটি পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পদগুলো হলো- সিনিয়র অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট ও সহকারী প্রকৌশলী। এর মধ্যে সিনিয়র অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট পদে মাসিক বেতন ২৪ হাজার টাকা। কিন্তু এ পদের জন্য আবেদন ফি চাওয়া হয়েছে এক হাজার টাকা। অন্য প্রতিষ্ঠানের চাকরির আবেদন ফি’র তুলনায় এটি প্রায় দ্বিগুণ বলে জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।

সিনিয়র অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট পদে নেওয়া হবে ২৫ জন। ব্যবসায় শিক্ষা/বাণিজ্য বিষয়ে স্নাতক ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। এ পদে উত্তীর্ণ হলে তিন বছরের চুক্তি ভিত্তিতে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।

এ ছাড়া অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট পদেও ২৫ জন নেবে ডিপিডিসি। এ পদের মাসিক বেতন ২৫ হাজার টাকা। অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট পদেও আবেদন ফি চাওয়া হয়েছে এক হাজার টাকা।

সিনিয়র অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট ও অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট পদে আগামী ৬ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে। ডিপিডিসির ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীদের আবেদন করতে হবে।

সরকারি এ প্রতিষ্ঠানে সহকারী ইঞ্জিনিয়ার পদে চুক্তি ভিত্তিতে ৩৩ জন সহকারী প্রকৌশলী নিয়োগ দেওয়া হবে। এ পদে মাসিক মূল বেতন ৫১,০০০ টাকা। আবেদনের জন্য ফি চাওয়া হয়েছে ১ হাজার ৫০০ টাকা।

২ অক্টোবর পর্যন্ত এ পদে আবেদন করা যাবে। আবেদনের জন্য ইউজিসি অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব স্তরে জিপিএ/সিজিপিএ-৫-এর স্কেলে অন্তত ৪.০ এবং ৪-এর স্কেল অন্তত ৩.০ থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে পারদর্শী, নেতৃত্বে দক্ষতা, বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।

সূত্র : প্রথম আলো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close