প্রতিদিনের সংবাদ চাকরি ডেস্ক

  ০৬ আগস্ট, ২০২১

শিল্প মন্ত্রণালয়ে রাজস্ব খাতে চাকরি

শিল্প মন্ত্রণালয় চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রাজস্ব খাতভুক্ত ১৩টি শূন্যপদে জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। অনলাইনে আবেদনের শেষ তারিখ আগামী ১০ আগস্ট।

শূন্য পদের নাম ও সংখ্যা

১. হিসাবরক্ষক; পদ ১টি। ২. সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর; পদ ৩টি। ৩. কম্পিউটার অপারেটর; পদ ১টি। ৪. ক্যাশ সরকার; পদ ১টি। ৫. অফিস সহায়ক; পদ ৭টি।

আবেদনের যোগ্যতা

হিসাবরক্ষক পদ : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। ৩১ জুলাই তারিখে বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর।

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদ : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি, কম্পিউটার পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৭০ শব্দ, বাংলায় ৪৫ শব্দ। আর কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৩০ শব্দ আর বাংলায় ২৫ শব্দ। ৩১ জুলাইয়ে বয়স হতে হবে

অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর

ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত

শিথিলযোগ্য।

কম্পিউটার অপারেটর পদ : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি, কম্পিউটার পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৩০ শব্দ আর বাংলায় ২৫ শব্দ। ৩১ জুলাইয়ে বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর।

ক্যাশ সরকার পদ : কোনো স্বীকৃত বোর্ড থেকে বাণিজ্য বিভাগে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। ৩১ জুলাইয়ে বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর।

অফিস সহায়ক পদ : কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। ৩১ জুলাইয়ে বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে।

আবেদনের পদ্ধতি

আগ্রহী প্রার্থীরা http://moind.teletalk.com.bd ঠিকানায় ঢুঁ মেরে আবেদন করতে পারবেন।

আবেদন ফি

১ থেকে ৩ নম্বর ক্রমের পদের জন্য আবেদন ফি ১১২ টাকা (সার্ভিস চার্জসহ)। ৩ থেকে ৪ নম্বর ক্রমিকের জন্য সার্ভিস চার্জসহ ৫৬ টাকা।

সূত্র : প্রথম আলো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close