চাকরি ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০২১

কমিশন্ড অফিসার নেবে নৌবাহিনী

সরাসরি কমিশন্ড অফিসার পদে (২০২১-বি ডিইও ব্যাচ) নিয়োগ দেবে বাংলাদেশ নৌবাহিনী। অনলাইনে আবেদনের শেষ তারিখ ৩০ জানুয়ারি ২০২১।

জনবল নিয়োগ দেওয়া হবে তিনটি শাখায়ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ), বাংলাদেশ নৌবাহিনী ভলান্টিয়ার রিজার্ভ কমিশন (বিএনভিআর) সাপ্লাই শাখা (পুরুষ ও মহিলা) এবং শিক্ষা শাখা (পুরুষ ও মহিলা)। শাখাভেদে প্রার্থীদের ভিন্ন ভিন্ন শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমার কথা উল্লেখ করা হয়েছে। বিবাহিত কিংবা অবিবাহিত উভয় প্রার্থীরাই আবেদনের সুযোগ পাবেন।

শারীরিক যোগ্যতা (সব শাখা)

পুরুষ প্রার্থীদের উচ্চতা হতে হবে ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি আর মহিলাদের ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। পুরুষদের বেলায় ন্যূনতম ওজন ৫০ কেজি এবং মহিলাদের ৪৭ কেজি। পুরুষদের স্বাভাবিক বুকের মাপ ন্যূনতম ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত ৩২ ইঞ্চি। আর মহিলাদের ক্ষেত্রে স্বাভাবিক বুকের মাপ অন্তত ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

অনলাইনে আবেদনপ্রক্রিয়া : িি.িলড়রহহধাু.সরষ.নফ ওয়েবসাইটে গিয়ে অচচখণ ঘঙড-এ ক্লিক করে আবেদনপদ্ধতি অনুসরণ করতে হবে। আবেদন প্রক্রিয়ার শেষপর্যায়ে অনলাইন ব্যাংকিং কিংবা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি (৭০০ টাকা, চার্জ ছাড়া) জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর কল-আপ লেটারসহ ঋড়ৎস ঈড়সসরংংরড়হ-২অ ও চবৎংড়হধষ ওহভড়ৎসধঃরড়হ ঋড়ৎস ডাউনলোড ও প্রিন্ট করতে হবে। পরে প্রাথমিক সাক্ষাৎকারের সময় এগুলোর পাশাপাশি অন্যান্য প্রয়োজনীয় কাগজ সঙ্গে আনতে হবে।

মনোনয়নপদ্ধতির ধাপ : ১. প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকার : ৮ থেকে ১১ ফেব্রুয়ারি ২০২১, স্থানবিএন কলেজ, ঢাকা (মিরপুর-১৪)।

২. লিখিত পরীক্ষা : ১২ ফেব্রুয়ারি ২০২১ তারিখে বুদ্ধিমত্তা (ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা ছাড়া), ইংরেজি, সাধারণ জ্ঞান ও অধ্যয়নকৃত বিষয়ের লিখিত পরীক্ষা হবে বিএন কলেজ, ঢাকায়।

৩. আইএসএসবি পরীক্ষা ও সাক্ষাৎকার : ঢাকা সেনানিবাসের আন্তবাহিনী নির্বাচন পরিষদে (আইএসএসবি) হবে।

৪. চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা : আইএসএসবি পরীক্ষা চলাকালে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় অংশ নিতে হবে।

৫. চূড়ান্ত মনোনয়ন : নৌবাহিনী সদর দপ্তরে সাক্ষাৎকারের মাধ্যমে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হবে।

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close