বিনোদন প্রতিবেদক

  ০৭ জুন, ২০২৩

সিনেমায় কাজ করবেন সামিরা মাহি, কিন্তু...

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সামিরা খান মাহি। বেশ কিছু দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। বছর দু-এক ধরে গুঞ্জন, চলচ্চিত্রে কাজ করতে চলেছেন এই অভিনেত্রী। কিন্তু বারবারই সেই গুঞ্জনকে গুজব বলে উড়িয়ে দেন মাহি। তবে সম্প্রতি দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানালেন, সিনেমায় কাজ করতে তার আপত্তি নেই। যদিও সেখানে রেখেছেন কিন্তু।

ওই সাক্ষাৎকারে অভিনেত্রীর কাছে প্রশ্ন ছিল, ‘বছর দু-এক ধরে শোনা যাচ্ছে চলচ্চিত্রে কাজ করবেন সামিরা মাহি। কোনো চলচ্চিত্রে আদৌ কি আপনাকে দেখা যাবে?’ খুব কৌশলে এবং দক্ষতার সঙ্গে এই প্রশ্নটির জবাব দেন তিনি।

মাহি বলেন, ‘বাংলাদেশে কেউ সিনেমায় চলে গেলে আর নাটকে ফিরে আসে না। একটা মুভির অফার পেলাম আর চলে গেলাম, পরে কিছুই ভাবলাম না। ফিন্যান্সিয়াল ব্যাপারটাও তো দেখতে হবে। আমি আগে চাকরি করতাম। অভিনয়ের কারণে চাকরি ছেড়ে দিয়েছি। অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত হলেই সিনেমায় কাজ শুরু করব। কারণ, সিনেমা একবার শুরু করলে আর ফিরে আসব না।’

অর্থাৎ এই অভিনেত্রীর কথায় স্পষ্ট যে, তিনি একবার চলচ্চিত্রে কাজ করা শুরু করলে ছোটপর্দা নিয়ে আর ভাববেন না। বড়পর্দাতেই মনোনিবেশ করবেন। তার জন্য দরকার অর্থনৈতিক নিরাপত্তা। নাটকের কাজ যেমন সারা বছর প্রচুর পরিমাণে হচ্ছে, সিনেমার কাজ সেভাবে হচ্ছে না। সে ক্ষেত্রে অর্থনৈতিক অনিশ্চয়তা থেকেই যায়। তাই চলচ্চিত্রে পা রাখার আগে এই জায়গাটাই আগে ঠিক করতে চান মাহি।

এদিকে, সম্প্রতি লন্ডন গিয়েছিলেন সামিরা মাহি। অভিনেত্রীর ভাই লন্ডনে থাকেন। তার সঙ্গে মাহিও ভিসার আবেদন করেছিলেন। সেই মেয়াদ শেষ হয়ে যাচ্ছিল। সে কারণেই অভিনেত্রীর লন্ডন সফর বলে জানান। তবে গুঞ্জন ছড়ায়, দেশটিতে নাকি মাহি শুটিং করেছেন।

এ ব্যাপারে অভিনেত্রী বলেন, ‘না, শুটিং করিনি। ওখানকার একটা প্রোডাকশন ওয়েব সিরিজ বানাচ্ছিল। আমাকে ছোট্ট একটি চরিত্রে প্রস্তাব দিয়েছিল। বলেছিল, সিরিজটি নেটফ্লিক্সে যাবে। ওরাই পরে নেটফ্লিক্সের জন্য অন্য একটা পরিকল্পনাও করছিল। বলছিল, অডিশন যেহেতু দিবা, এবারেরটায় ছোট্ট একটা চরিত্র করতে পারো। কিন্তু করিনি। বলেছি, এখন নয়। তবে পরেরটায় যদি সিলেক্ট হই, তাহলে হয়তো দু-তিন মাসের মধ্যে আবার লন্ডন যাব।’

সামিরা মাহি বর্তমানে কোরবানির ঈদের কাজ নিয়ে ব্যস্ত। অভিনেত্রী জানান, এরই মধ্যে তিনি দুটি নাটকের কাজ শেষ করেছেন। হাতে আছে আরো পাঁচ থেকে ছয়টির কাজ। মাহি এও জানান, রোজার ঈদে তার অভিনীত আটটি নাটক বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়েছে। যদিও তিনি কাজ করেছিলেন এক ডজনের বেশি নাটকে। কিন্তু সবগুলো প্রচার করা সম্ভব হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close