বিনোদন প্রতিবেদক

  ২২ মার্চ, ২০২৩

উইন্ড অব চেঞ্জের নতুন গান

বাংলা গানের হাওয়া বদলের যে যাত্রা শুরু করেছিল ‘উইন্ড অব চেঞ্জ’ সে হাওয়া এখনো থামেনি। ২১ মার্চ উইন্ড অব চেঞ্জের সংগ্রহ থেকে অন্তর্জালে প্রকাশিত হলো নতুন গান- ‘দুই কুলে সুলতান’। তাপসের সংগীতায়োজনে নির্মিত গানটি উৎসর্গ করা হয়েছে এর কথা ও সুরের অমর স্রষ্টা কিংবদন্তি লোকশিল্পী গফুর হালিকে। গানটিতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী ঐশী।

শিবামনির ঝড়ো পারকেশান কিংবা আরশাদ খানের জাদুকরী এসরাজ, আনা রাকিতার ধ্রুপদি ভায়োলিন কিংবা মিকাল হাসানের ইলেকট্রিক গিটারের সুরের মতো দেশ-বিদেশের খ্যাতনামা মিউজিশিয়ানদের সুর-সিম্ফনিতে ফের আলোড়িত হবেন শ্রোতারা। তাপসের নান্দনিক সংগীতায়োজনে গানটির মধ্য দিয়ে নিজের কণ্ঠের শক্তিমত্তার ফের স্বাক্ষর রেখেছেন ঐশী। দীর্ঘদিন পর উইন্ড অব চেঞ্জে নিজের নতুন গান প্রকাশে দারুণ উচ্ছ্বসিত এ শিল্পী।

নতুন গান প্রসঙ্গে এশী বলেন, “উইন্ড অব চেঞ্জে গান প্রকাশ মানেই আমার জীবনেও একটা নতুন মোড়। রেকর্ডিংয়ের অনেক দিন পর প্রকাশিত হলো ‘দুই কুলে সুলতান’। গানটার সংগীতায়োজন এত স্ট্রং আর এত এত শ্রেষ্ঠ মিউজিশিয়ানের সামনে বাংলা গান গাইতে পারাও দারুণ একটা গর্বের ব্যাপার ছিল। এর সম্পূর্ণ কৃতিত্ব তাপস ভাই ও প্রিয় মুন্নী (ফারজানা মুন্নী) ভাবির।”

গানবাংলা টেলিভিশনের জন্য টিএম প্রোডাকশন নির্মিত গানটির প্রযোজনা করেছেন ফারজানা মুন্নী ও কৌশিক হোসেন তাপস। গানবাংলা জানায়, গানটি এর আগে টেলিভিশনে সম্প্রচারিত হলেও প্রথমবারের মতো গানবাংলার ইউটিউব চ্যানেলে প্রকাশের মাধ্যমে শ্রোতাদের জন্য এটি উন্মুক্ত করা হয়েছে। সর্বশেষ গত বছর প্রকাশিত হয় উইন্ড অব চেঞ্জের গান ‘কানার হাট বাজার’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close