বিনোদন প্রতিবেদক

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৩

সেরা নায়ক সেরা গায়ক...

মীর সাব্বির ও মুহিন খান। দুজনই প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। ২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সরকারি অনুদানে মীর সাব্বির পরিচালিত ‘রাত জাগা ফুল’ সিনেমাতে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কারে ভূষিত হয়েছেন মীর সাব্বির। সেরা গায়কের পুরস্কার পাচ্ছেন মুহিন খান।

রিয়েলিটি শো ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ থেকে যত সংগীতশিল্পী এসেছেন তাদের মধ্যে একমাত্র মুহিনই প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন, রাশীদ পলাশ পরিচালিত ‘পদ্মাপুরণ’ সিনেমাতে জামাল হোসেনের লেখা গান গেয়ে।

রাষ্ট্রের এ সর্বোচ্চ সম্মাননা প্রাপ্তিতে মীর সাব্বির বলেন, ‘শুরুতেই মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা যে তিনি আমাকে, আমাদের সবাইকে সুস্থ রেখেছেন, ভালো রেখেছেন। কর্ম করার সুযোগ দিয়েছেন আবার স্বীকৃতি দিয়ে সম্মানও এনে দিয়েছেন। রাষ্ট্র ও জুরি বোর্ডের প্রতি কৃতজ্ঞতা যে আমাকে জাতীয়ভাবে সম্মান দিয়েছেন। রাষ্ট্রই আমার ওপর আস্থা রেখে আমাকে অনুদান দিয়েছিল সিনেমাটি নির্মাণের জন্য। পুরো রাত জাগা ফুল টিমের প্রতি ভালোবাসা। দর্শকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ভালোবাসা। এটা সত্যি কিছু অনুভূতি ভাষায় প্রকাশের নয়। তবে অভিনয় জীবনের সবচেয়ে বড় এই প্রাপ্তিতে আমি শুকরিয়া আদায় করছি প্রতি মুহূর্তে। আমার স্ত্রী, আমার সন্তানদের প্রতিও কৃতজ্ঞতা। কারণ তারাও আমাকে যথেষ্ট ছাড় দিয়েছে একটি ভালো সিনেমা নির্মাণের জন্য। পরিবার পাশে অনুপ্রেরণা হয়ে থাকলে তা কাজের স্পৃহা বাড়িয়ে দেয় অনেকাংশে। আমি মুহিনকেও অভিনন্দন জানাই। তার কণ্ঠের গান আমার নিজেরও ভালো লাগে।’

মুহিন খান অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘আমিও আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার পুরো পরিবারের খবরটি শোনার পর থেকে আনন্দের বন্যা বইছে। শ্রেষ্ঠ গায়ক হিসেবে সম্মান জানানোর জন্য ধন্যবাদ সম্মানিত জুড়ি বোর্ডকে, ধন্যবাদ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কে। বিশেষ কৃতজ্ঞতা পরিচালক রাশীদ পলাশ ও গীতিকবি জামাল হোসেন ভাইকে। কৃতজ্ঞতা আমার মা মোরশেদা বেগম ও বাবা মো. সালাহউদ্দিন খান তোমাদের জন্য আজ আমি। কৃতজ্ঞতা প্রিয় স্ত্রী শামস নিগার স্বর্ণা, ছেলে মিশর ও ইউহানকে। আমি বাংলাদেশের গানের সফঙ্গ বাঁচতে চাই। আর আমার পক্ষ থেকেও অভিনন্দন প্রিয় মীর সাব্বির ভাইয়াকে।’

এদিকে মীর সাব্বির তার নতুন সিনেমার প্রস্তুতি নিচ্ছেন। মুহিন ভালোবাসা দিবস উপলক্ষে নতুন দুটি গানের মিউজিক ভিডিও শেষে গতকাল তার জন্মদিনে রাজশাহী থেকে ঢাকায় ফিরেছেন।

উল্লেখ্য, শিগগিরই সাব্বির ও মুহিনের হাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close