বিনোদন প্রতিবেদক

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৩

বছরের শুরুতেই ইমরানের তিন গান

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী, সুরকার, সংগীত পরিচালক ইমরান মাহমুদুল এই মুহূর্তে লন্ডনে আছেন। সেখানে একটি স্টেজ শোতে পারফর্ম করে দর্শকের মনে মুগ্ধতার রেশ ছড়িয়ে দিয়েছেন। আর এরই মধ্যে ইমরান তার ভক্ত-দর্শকের জন্য নতুন তিনটি গান নিয়ে এলেন। গান তিনটি হচ্ছে ‘মেঘের নৌকা’, ‘মন ময়ূরী’ ও ‘একাকী’। এর মধ্যে ‘মেঘের নৌকা’ ও ‘মন ময়ূরী’ গান দুটি ইউটিউবে প্রকাশিত হয়েছে।

‘মেঘের নৌকা’ গানটি চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ সিনেমার। যে পরিচালকের বিশ্বসুন্দরী’ সিনেমায় এর আগে গান সুর করে ও গান গেয়ে ইমরান প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন। ‘মেঘের নৌকা’ গানটি লিখেছেন আসিফ ইকবাল। সুর-সংগীত করেছেন ইমরান মাহমুদুল নিজেই। আবার ‘মন ময়ূরী’ গানটি সংগ্রহ এবং গানটিতে আরো সম্পৃক্ত হয়েছেন মঞ্জু মান আরা। গানটির সুর সংগীত করেছেন শাহরিয়ার আলম মার্সেল। একাকী গানটি লিখেছেন ও সুর-সঙ্গীত করেছেন দোলান মৈনাক্ক। প্রথম দুটি গানে তার সহশিল্পী কোনাল।

তিনটি গান প্রসঙ্গে ইমরান মাহমুদুল বলেন, ‘সিনেমার গানটির কথা দারুণ। আসিফ ইকবাল ভাইয়ের গানের কথার প্রতি শ্রোতা দর্শকের ভালো লাগা রয়েছে। আমি চেষ্টা করেছি মনের মতো গানটির সুর-সংগীত করতে। আমি আর কোনাল ভালো লাগা নিয়ে গানটি গেয়েছি। আর মন ময়ূরী গানটিও এক কথায় অসাধারণ। কলকাতার গানটি ডাল বাটি চুরমা সিনেমার গান। এটি শিগগিরই প্রকাশ পাবে।

তিনি আরো বলেন, তিনটি গান আসলে তিন রকমের। সব শ্রেণির শ্রোতাণ্ডদর্শকের ভালো লাগবে আশা করছি। আমার গানের নিয়মিত ভক্ত শ্রোতাদের প্রতি আন্তরিক ভালোবাসা রইল। তাদের ভালোবাসার কারণেই আমি আজকের ইমরান। এই ভালোবাসা নিয়েই আরো বহুদূর এগিয়ে যেতে চাই আমি।’

এদিকে শিগগিরই দেশে ফিরে আবারও দেশের স্টেজ শোতে মেতে উঠবেন ইমরান। বাংলাদেশে এই প্রজন্মের শিল্পীদের মধ্যে এখন ইমরানই রয়েছেন জনপ্রিয়তার শীর্ষে। তাই বাংলাদেশের যেকোনো স্থানে বিভিন্ন অনুষ্ঠানে স্টেজ শোতে তার রয়েছে চাহিদা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close