বিনোদন প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২৩

শাহেদের চ্যালেঞ্জিং চরিত্রের নাটকের প্রচার আজ

শাহেদ আলী বাংলাদেশের মঞ্চ নাটকের এবং টিভি নাটকের প্রিয় মুখ। সিনেমাতেও তিনি অভিনয় করেছেন। এই তিন মাধ্যমেই অভিনয় করে শাহেদ আলী বেশ প্রশংসিত হয়েছেন। এই সময়ে এসে শাহেদ আলী একটু ভিন্ন ঘরানার গল্পে চ্যালেঞ্জিং চরিত্রগুলোর প্রতি আরো বেশি মনোযোগী হয়ে উঠছেন। যে কারণে তার কাজের ধরনও বদলেছে। প্রচারের পর তার অভিনীত সেসব কাজের প্রশংসাও করছেন দর্শক, এমনকি নির্মাতা সহশিল্পীরাও। শাহেদ আলী মনেপ্রাণে একজন অভিনেতা। যে কারণে প্রতিনিয়তই এখন তার নিজেকে ভাঙার প্রবল চেষ্টা। তেমনই চেষ্টার প্রতিফলন দর্শক দেখতে পাবেন তার অভিনীত ‘বনফুল’ নাটকে। এটি রচনা ও পরিচালনা করেছেন পঙ্কজ চৌধুরী রনি। আজ রাত ১০টা ৩০ মিনিটে মাছরাঙা টিভিতে নাটকটি প্রচার হবে।

শাহেদ আলী বলেন, ‘এই নাটকে আমি যে চরিত্রে অভিনয় করেছি তাতে দুটি ডাইমেনসন আছে। দুটি সময়, দুটি বয়স, জীবনের বোধ, ক্রাইসিস-দুই রকমের দেখানো হয়েছে। আমার নিজের কাছে মনে হয়েছে যে অনেক কঠিন একটি চরিত্র। মনোযাগী থেকে চরিত্রটিকে নিজের মধ্যে ধারণ করে চরিত্রটিই হয়ে ওঠার চেষ্টা করেছি। সব সময় নাটকে এই ধরনের চরিত্র হয়ে ওঠার সুযোগ সব সময় হয়ে ওঠে না। কিন্তু এই নাটকে কাজ করার সুযোগের মধ্য দিয়ে নিজেকে নতুন করে বোঝারও উপলব্ধি হলো। আশা করছি দর্শকের ভালো লাগবে।’

শাহেদ আলী জানান, এতে তার সহশিল্পী হিসেবে আছেন নাজিয়া হক অর্ষা, বর্ষণ। গতকাল শাহেদ আলী ‘প্রাচ্যনাট-এর ৪২’তম প্রযোজনার উদ্বোধনী মঞ্চায়ন ‘অচলায়তন’-এও অভিনয় করেন। এই নাটকের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুর। নির্দেশনা দিয়েছেন আজাদ আবুল কালাম। শাহেদ আলী সর্বশেষ বন্ধন বিশ্বাস পরিচালিত সরকারি অনুদানে অপু বিশ্বাসের প্রযোজনায় নির্মিত ‘লাল শাড়ি’তে অভিনয় করেছেন। এর আগে ধ্রুব হাসানের ‘দাহকাল’ হোসনে মোবারক রুমীর ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ সিনেমাতেও অভিনয় করেছেন। বর্তমানে শাহেদ আলী কায়সার আহমেদের ‘জাদু নগর’, মাহমুদ হাসান রানার ‘ঝড়ের পাখি’ ধারাবাহিকে অভিনয় করছেন। এছাড়াও সামনে নতুন নতুন সিনেমা এবং ওয়েব সিরিজেও কাজ করবেন শাহেদ আলী। চ্যানেল আইতে শিগগিরই প্রচারে আসবে ভিকি জাহেদ পরিচালিত ধারাবাহিক ‘আদম’। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close