বিনোদন প্রতিবেদক

  ০৭ ডিসেম্বর, ২০২২

চলচ্চিত্রে কাওসার চৌধুরী, সঙ্গে নিপুণ

কাওসার চৌধুরী একাধারে মেধাবী প্রামাণ্যচিত্র নির্মাতা ও সাংবাদিক। দীর্ঘদিনের পথচলায় এবার একজন পরিচালকের বিশেষ অনুরোধ এবং আগ্রহে একটি সিনেমাতে অভিনয় করেছেন। সিনেমার নাম ‘ভাষার জন্য মমতাজ’। সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা ও বর্তমান ‘চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক’ নিপুণ। সিনেমাটি নির্মাণ করছেন সারওয়ার তমিজ উদ্দিন।

কাওসার চৌধুরী জানান, তিনি ১৯৫৩ সালের একজন মহকুমা প্রশাসকের (যিনি একই সঙ্গে মহকুমা মেজিস্ট্রেট) ভূমিকায় অভিনয় করেছেন। গল্পটি নারায়ণগঞ্জের একজন ভাষা সংগ্রামীর জীবনের সত্য কাহিনি অবলম্বনে রচিত। গল্পটি রচনা করেছেন পরিচালক নিজেই। গল্পের গাঁথুনিটি বেশ আঁটসাঁট ও মেদহীন। এরই মধ্যে বিএফডিসিতে সিনেমাটির দৃশ্য ধারণে অংশ নিয়েছেন কাওসার চৌধুরী। তিনি বলেন, ‘পুরো সিনেমার মূল্যায়ন করা আসলে খুব কঠিন। নিপুণের একটি দৃশ্যে আমি অভিনয় করেছি। তো আমি আসলে খ্বু বেশি সিনেমা দেখি না। তবে আয়নাবাজি, হাওয়া- এই ধরনের সিনেমাগুলো আমার দেখা হয়েছে। নিপুণের সিনেমা আমার দেখা হয়ে উঠেনি। তাই তাকে নিয়ে কথা বলার মতো ব্যাকগ্রাউন্ড আমার কাছে নেই। তবে এতটুকু বলতে পারি নিপুণ অভিনয়ে ভীষণ ম্যাচিউরড একজন অভিনেত্রী।

ক্যামেরার সামনে অভিনয়ের সময় তার দৃষ্টি কোথায় থাকবে, কোন সংলাপ কীভাবে ডেলিভারি দিতে হবে তা তিনি বেশ সচেতনভাবেই জেনে বুঝে দিয়েছেন। তিনি সত্যি খুব ভালো অভিনয় করেছেন। এমনিতে নিপুণ বেশ স্মার্ট এবং সজ্জন মানুষ। সিনিয়রদের যথেষ্ট সমীহ করেন। অনুরোধ জানালেন তাদের শিল্পী সমিতির ‘সদস্য’ পদ গ্রহণ করতে। আমি সাগ্রহে রাজি হয়েছি। শুভ কামনা রইল নিপুণের জন্য এবং তার অভিনীত এই সিনেমার জন্যও’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close