বিনোদন প্রতিবেদক

  ৩০ নভেম্বর, ২০২২

‘চ্যানেল আই সেরা কণ্ঠ’

আবারও বিচারক হচ্ছেন রুনা লায়লা

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা দীর্ঘ ১৩ বছর পর আবারও ‘চ্যানেল আই সেরা কণ্ঠ’-এর প্রধান বিচারক হিসেবে কাজ করতে যাচ্ছেন। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে চ্যানেল আইতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করা হয়। জানা যায়, আগামী ডিসেম্বর থেকে বিভাগীয় পর্যায়ে ‘ঐক্য ডটকম ডটবিডি চ্যানেল আই সেরা কণ্ঠ ২০২৩’ শুরু হতে যাচ্ছে। সপ্তমবারের মতো সেরা কণ্ঠ প্রতিযোগিতা হতে যাচ্ছে। এবারের প্রধান তিন বিচারক হিসেবে থাকছেন রুনা লায়লা, রেজওয়ানা চৌধুরী বন্যা ও সামিনা চৌধুরী। সংবাদ সম্মেলনে রুনা লায়লা ও রেজওয়ানা চৌধুরী বন্যা উপস্থিত ছিলেন। সামিনা চৌধুরী উপস্থিত থাকতে পারেননি। অনুষ্ঠানটির উপস্থাপনা করেন অপু মাহফুজ। তিনিই মূলত সেরা কণ্ঠের স্লোগান ‘গানে আওয়াজ তোলো প্রাণে’র স্রষ্টা। অনুষ্ঠানের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন জানান, ৪০টি সেশনে এবারের সেরা কণ্ঠ অনুষ্ঠিত হবে। তবে আগামী বছরের ঠিক কোন সময়টিতে চ্যানেল আইতে অনুষ্ঠানটি প্রচারে আসবে তা পরবর্তী সময়ে জানা যাবে। ইজাজ খান স্বপন এবারের সেরা কণ্ঠ নিয়ে উচ্ছ্বসিত।

তিনি বলেন, ‘রুনা আপার সঙ্গে আমার এই প্রথম কাজ করা হবে। তার সঙ্গে চুক্তি করার আগে যত দিন আমি কথা বলেছি, আমার যেটা মনে হয়েছে যে আমাকে সময়ের ব্যাপারে খুব সচেতন থাকতে হবে এবং আমার প্রাপ্তি হচ্ছে এ বছর অনুষ্ঠানকে সাজাতে এত বড় একজন কিংবদন্তি শিল্পীর সহযোগিতা এবং নানান ভাবনা শেয়ার করেছেন তিনি আমার সঙ্গে।’ সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সেরা কণ্ঠের স্বপ্নদ্রষ্টা চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। তিনি বলেন, ‘সম্ভবত গানবিষয়ক কোনো রিয়েলিটি শোর সপ্তমবারের মতো সেরা কণ্ঠই হতে যাচ্ছে। সেদিক বিবেচনায় আমাদের এই আয়োজনের নেপথ্যে সবার অংশগ্রহণ বিরাট ভূমিকা রাখে। যারা অংশগ্রহণ করেছেন এর আগে এবং আগামীতেও করবেন তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ। ধন্যবাদ আফজাল হোসেনকে চ্যানেল আই সেরা কণ্ঠের লোগোটি করার জন্য। যেই লোগোর মূল বিষয় আমাদের সেরা কণ্ঠ বিজয়ীদের মধ্যে আমরা তা লক্ষ্য করি। তারা নিজেদের প্রজন্মের সেরা শিল্পী হিসেবে প্রমাণ করার চেষ্টা করছে।’

অনুষ্ঠানে উপস্থিত অন্যতম প্রধান বিচারক রুনা লায়লা বলেন, ‘দীর্ঘদিন পর চ্যানেল আই আয়োজিত সেরা কণ্ঠের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে ভালো লাগছে। ধন্যবাদ ফরিদুর রেজা সাগর ও ইজাজ খান স্বপনকে। সেইসঙ্গে ধন্যবাদ অপু মাহফুজকেও। যারা এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে তাদের প্রতি আমার একটাই কথা, তারা যেন গানে চর্চায় থাকে নিয়মিত। কারণ সংগীত এমনই একটি বিষয় নিয়মিত চর্চায় থাকা ছাড়া ভালোভাবে গান গাওয়া সম্ভব নয়। এর আগেও আমি সেরা কণ্ঠতে বিচারক হিসেবে ছিলাম। সেই সময়ের যারা তারা এখন অনেকেই ভালো করছে। কেউ কেউ আবার সুরও করছে। তাদেরও বলছি, তোমরা গানে চর্চাটা নিয়মিত করবে। তবেই গানে নিজেদের যথাযথভাবে প্রমাণ করতে পারবে যে তুমি সত্যিকারের একজন ভালো শিল্পী। চ্যানেল আই সেরা কণ্ঠ ২০২৩-এর জন্য অনেক অনেক শুভ কামনা।’ এদিকে জানা গেছে উত্তর আমেরিকাতেও সরাসরি এবারের সেরা কণ্ঠের অডিশন হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close