বিনোদন প্রতিবেদক

  ৩০ সেপ্টেম্বর, ২০২২

লন্ডন যাচ্ছেন মোহসীন আহমেদ কাওছার

মোহসীন আহমেদ, বাংলাদেশ মিডিয়া জগতের আলোচিত ফটোগ্রাফার। ২০১৪ সাল থেকে তিনি সিনেমা, নাটক ও গানের সঙ্গে সম্পৃক্ত। শোবিজ জগতের অসংখ্য ব্যক্তিত্বের ছবি তিনি তুলেছেন যা দেশের পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। নায়ক রাজ রাজ্জাক থেকে শুরু করে বহু নায়ক, উপমহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী রুনা লায়লা থেকে শুরু করে এই প্রজন্মের অনেক সংগীতশিল্পী, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন নায়িকা ববিতা থেকে শুরু করে আজকের দীঘি, পূজা চেরী, নাটকে ফেরদৌসী মজমুদার থেকে শুরু করে আজকের ফারিণ পর্যন্ত যত শিল্পী আছেন তাদের প্রত্যেকের কম বেশি ছবি তুলেছেন মোহসীন আহমেদ।

এখনো তার তোলা ছবি দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে প্রতিনিয়ত প্রকাশিত হচ্ছে। ফটোগ্রাফিতে চঞ্চল মাহমুদ স্কুল অব ফটোগ্রাফিতে প্রশিক্ষণপ্রাপ্ত এবং ‘শুভেচ্ছা সাংস্কৃতিক ফোরাম’ থেকে সেরা ফটোগ্রাফার হিসেবে পুরস্কৃত মেধাবী ফটোগ্রাফার মোহসীন আহমেদ আগামী ২ অক্টোবর লন্ডন সফরে যাচ্ছেন। তার সঙ্গী হচ্ছেন স্ত্রী ও কন্যা মানহা। সেখানেই তিনি স্থায়ীভাবে বসবাস শুরু করতে যাচ্ছেন বলে জানা গেছে।

মোহসীন আহমেদ বলেন, ‘আমার দীর্ঘদিনের ইচ্ছা ছিল লন্ডনে যাওয়ার। এটা আমার পরিবারের সবাই বেশ অবগত। অবশেষে আল্লাহর অশেষ রহমতে বড় বোন কবিতা, দুলাভাই আলী আহম্মেদ, বড় ভাই হুমায়ূন কবির, ছোট বোন মোনা ও তার স্বামী সায়েমের চেষ্টায় অবশেষে লন্ডনে যাওয়ার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে আমার। আব্বা আম্মার দোয়া তো সঙ্গে আছেই, তারপরও সবার কাছে দোয়া চাচ্ছি যেন লন্ডনে গিয়ে সুন্দর একটা জীবন গড়ে তুলতে পারি। আর অভি মঈনুদ্দীন ভাইয়ের সঙ্গে দীর্ঘ সাত-আট বছর টানা মিডিয়াতে কাজ করেছি। অনেকের ছবি তোলা হয়েছে- দেশে এবং দেশের বাইরের তারকাদের। মিডিয়াতে কাজ করাটাও আমার জন্য ছিল অন্যরকম অভিজ্ঞতা। ফটোগ্রাফিটা চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে। কোনোদিন ঢাকায় এলে হয়তো ক্যামেরা হাতে নিতেও পারি।’ মোহসীন আহমেদ কাওছারের জন্ম সুনামগঞ্জের মধ্যনগর বাজারে। তার বাবা গিয়াস উদ্দিন আহমেদ ও মা রুশেদা পারভীন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close