বিনোদন প্রতিবেদক

  ২৯ সেপ্টেম্বর, ২০২২

একই পরিচালকের দুই নাটকে শিউলী শিলা

শিউলী শিলা টিভি নাটক, সিনেমা ও মিউজিক ভিডিওতে অভিনয় করে নিজেকে একজন অভিনেত্রী হিসেবেই গড়ে তোলার চেষ্টা করেছেন। অভিনয়ের দুনিয়ায় দীর্ঘদিনের পথচলায় অভিনয় করে আজও তৃপ্ত নন তিনি। প্রতিনিয়ত তাই ভালো ভালো গল্পের নাটকে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করার স্বপ্ন তার। যার হাত ধরে অভিনয়ে এসেছিলেন তিনি সেই বরেণ্য অভিনেত্রী খালেদা আকতার কল্পনার গল্পে ও পরিচালনায় শিউলী শিলা এবার দুটি নাটকের কাজ শেষ করেছেন। নাটক দুটি হচ্ছে- ‘প্রেমিক বাইকওয়ালা’ ও ‘কলগার্ল’। দুটি নাটকেরই গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শিউলী শিলা।

শিলা বলেন, ‘আমি আজকের শিউলী শিলা হতে পেরেছি শ্রদ্ধেয় খালেদা আক্তার কল্পনা আপার জন্যই। তিনিই মূলত মিডিয়াতে কাজ করার জন্য আমাকে অনুপ্রাণিত করেছেন এবং আমাকে পথ দেখিয়েছেন। তার নির্দেশনায় দুটি চমৎকার গল্পের নাটকে অভিনয় করেছি। আশা করছি নাটক দুটি প্রচারে এলে দর্শকের ভালো লাগবে।’ মাঝে অভিনয়ে বেশ কিছুদিন বিরতিতে থাকলেও আবারো অভিনয়ে মনোযোগী যেমন হয়ে উঠেছেন; ঠিক তেমনি বেশ ব্যস্ত সময়ও পার করছেন তিনি। শিউলী শিলার ভাষ্যমতে, যেহেতু অভিনয়ই তার পেশা, তাই জীবনে আর কোনো কিছু করার চিন্তাও নেই। অভিনয়কেই পেশা হিসেবে নিয়ে, অবলম্বন হিসেবে নিয়ে বাকিটা জীবন পার করে দিতে চান তিনি। তাই বলা যায়, অভিনয়ে আরো ভালো করার নেশাই যেন পেয়ে বসেছে তাকে এ সময়ে। এরই মধ্যে তিনি রূপকের নির্দেশনায় ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ নামক একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শেষ করেছেন। এতে গল্পের নাম ভূমিকায় কিংবা কেন্দ্রীয় চরিত্রে তিনিই অভিনয় করেছেন।

এদিকে একটি মন্ত্রণালয়ের আওতাধীন এরই মধ্যে দুটি তথ্যচিত্রের কাজ সম্পন্ন করেছেন তিনি। শিলা জানান, মা ও শিশুর পুষ্টিকর খাবার বিষয়ে সনচেতনতা বৃদ্ধি, প্রতিবন্ধীদের ভাতা বিষয়ে সচেতনতা বৃদ্ধি, অসহায় ও এতিম শিশুদের জন্য এতিমখানা বিষয়ে দৃষ্টি আকর্ষণসহ আরো বেশ কয়েকটি সমাজ সচেতনতা বিষয়ে তথ্যচিত্রে অভিনয় করছেন তিনি। এগুলো নির্মাণ করছেন সাইফুদ্দিন ও মনিরুজ্জামান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close