বিনোদন প্রতিবেদক

  ২৭ সেপ্টেম্বর, ২০২২

‘মায়ের সাহসিকতায় আমি আজ এখানে’

বাংলাদেশের চলচ্চিত্রের আলোচিত নায়িকা অপু বিশ্বাস। তার প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘লাল শাড়ি’। তানভীর আহমেদ সিডনীর গল্পে আগামী নভেম্বর থেকে এই সিনেমার শুটিং শুরু হবে বলে জানা গেছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর বনানীর একটি রেস্তোরাঁয় সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়েছে। সেখানে বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাসকে শ্রদ্ধা জানিয়ে নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক যাত্রা করেন অপু।

মোমবাতি জ্বালিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে বাবা-মাকে স্মরণ করেন তিনি। এরপর মহরত অনুষ্ঠানে নাম নির্দিষ্ট না করেই ক্ষোভ ঝাড়েন অপু বিশ্বাস। তিনি বলেন, ‘বছর দুয়েক আগে আমাকে নিয়ে একটা কথা উঠল, তারা বলল, আমি নাকি সিনেমা বুঝি না! প্রযোজনা প্রতিষ্ঠান কীভাবে চালাতে হয়, সেটা জানি না। অথচ তখন আমার সিনেমার সংখ্যা ১০০ ছাড়িয়েছে। যাই হোক, সেসব কথা আর মায়ের সাহসে আমি আজ এখানে।’

এই নায়িকা আরো বলেন, “আমি মনে করি, মানুষের যেকোনো সাফল্যের পেছনে তার মায়ের অবদান থাকেই। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। মা সবসময় চাইতেন, প্রযোজক হিসেবে যেন আমার শুরুটা অনুদানের সিনেমা দিয়ে হয়। সেটাই হলো। আমার প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু-জয় চলচ্চিত্র’ নামটিও মা দিয়েছেন। অথচ মা আর পৃথিবীতে নেই। তবে আমার বিশ্বাস, মা না থেকেও আমার সঙ্গেই আছেন।”

‘লাল শাড়ি’র মহরত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নায়ক সাইমন সাদিক, গুণী নির্মাতা সোহানুর রহমান সোহান, সুব্রত, অভিনেত্রী নিপুণ আক্তার, দিলরুবা দোয়েল, ইমন সাহা, শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, বিপ্লব সাহা, দীঘি প্রমুখ।

সিনেমাটি প্রযোজনার পাশাপাশি এর প্রধান চরিত্রেও অভিনয় করবেন অপু বিশ্বাস নিজেই। তার বিপরীতে অভিনয় করবেন সাইমন সাদিক।

সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। সংগীত পরিচালনায় রয়েছেন ইমন সাহা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close